+

আরো দুই বার নিজের নামের পাশে রেকর্ড গড়লেন মাগুরার সেই স্বপ্নবাজ ফয়সাল

সরেজমিনবার্তা | নিউজ টি ২৭ দিন ৫ ঘন্টা ০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1465
...

মাগুরা প্রতিনিধি, শাহারুল ইসলামঃ ফুটবলের নানা কারিশমা করে গিনেস বুক অফ ওয়ার্ল্ডে ৭ম ও ৮ম রেকর্ডের মালিক মাগুরার কলেজ পড়ুয়া ছাত্র মাহমুদুল হাসান ফয়সাল। মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর ছাত্র মাহমুদুল হাসান ফয়সাল।

মাত্র ১৮ বছর বয়সে হাফ ডজনেরও বেশি রেকর্ড নিয়ে প্রত্যন্ত অঞ্চল হাজিপুর গ্রাম থেকে উঠে এসে ফুটবল বাস্কেটবলে গিনেস বুকে গড়েছেন মোট ৮টি রেকর্ড।

সম্প্রতি আরো ২ বার গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখালেন ফয়সাল। এবার মোস্ট ফুটবল আনরোল ইন ৩০ সেকেন্ড-এ ৬২ বার ও ৬৬ বার বল ঘুরিয়ে সে এই কৃতিত্ব অর্জন করেন এই তরুণ। এ নিয়ে সে ৭ম ও ৮ম বারের মতো গিনেস বুকে নিজের নাম তুললেন।তার স্বপ্ন এ রকম ২৫টি সার্টিফিকেট নিয়ে সবার সামনে হাজির হওয়া।

ছোট বেলা থেকেই ধ্যান জ্ঞান সাধনা ছিল খেলাধুলার মাধ্যমে নিজেকে তুলে ধরতে।অঘাত ভালোবাসা আর চেষ্টা ছিলো ক্রিকেট ফুটবলের প্রতি। আর সেই ভালোবাসা থেকেই বেশির ভাগ সময় কাটতো বল নিয়ে। তার সেই চেষ্টা,পরিশ্রম আর মনের গভীর আত্মবিশ্বাস আজ পাহাড়া সমান। তার প্রতিদান ও অর্জন স্বরূপ বিশ্ব রেকর্ডের মালিক এখন বাংলাদেশের ফয়সাল

হাতে বল, পায়ে বল, মাথায় বল, স্কুলে হেঁটে যাবার সময় পায়ে থাকতো বল, এমন কি ঘুমানোর সময় বালিশের পাশে থাকত বল আর এই বলকে আয়ত্ব করার জন্যই সব সময় চলতো নানা ধরণের কঠিন চর্চা নিজের দক্ষতা দিয়ে বলকে রপ্ত করে শিখেছেন ফুটবলের অদ্ভুত সব কলা কৌশল একে একে গড়েছেন বিশ্ব রেকর্ড, নাম লেখিয়েছেন গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে
গল্পটা শুরু হয় মাগুরায় সাকিব আল হাসান যখন ক্রিকেটে বিশ্ব অল রাউন্ডার হিসেবে স্বীকৃতি পায় তখন থেকে। স্বপ্ন দেখেন সাকিবের মতো নিজেও বিশ্বের বুকে পরিচিত হতে। তারপর থেকেই আরও উৎসাহিত হয়ে দিন রাত ১৪-১৫ ঘণ্টা বল নিয়ে চর্চা শুরু করেন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ওয়ার্ল্ড গিনেস বুক কর্তৃপক্ষের দেওয়া সনদটি হাতে পেয়েছেন বলে জানিয়েছেন ফয়সাল। তিনি জানান২৫ জানুয়ারী ২০২১ ও ২৮ জানুয়ারী ২০২১ সে এই দুটি ইভেন্টের ভিডিও ধারন করে ইংল্যান্ডে গিনেস কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছিলেন তিনি।

এছাড়াও এর আগে মাহমুদুল হাসান ফয়সাল ফুটবল বাস্কেটবল নিয়ে গিনেস বুকে গড়েছিলেন আরো ৬টি রেকর্ড। বিশ্বের বুকে মুখ উজ্জল করেছেন বাংলাদেশের।

দীর্ঘ অনুশীলনের পর ২০১৮ সালের ১১ আগষ্টে ঢাকার ইউ.আই.টি.এস ইউনিভার্সিটিতে ফ্রি স্টাইল আর্ম রোলে এক মিনিটে ১৩৪ বার ফুটবল ঘুরিয়ে রাশিয়ার ফ্রি স্টাইলারকে পেছনে ফেলে প্রথম রেকর্ড গড়েনতারপর ২০১৯ সালের জানুয়ারি একই ইউনিভার্সিটিতে আর্ম রোলিংয়ে এক মিনিটে ১৪৪ বার বাস্কেটবল রোলিং করে ইংল্যাণ্ডের টমকে পেছনে ফেলে দ্বিতীয় রেকর্ড করেন
 ২০১৯ সালের মে মাগুরা বীরমুক্তি যোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে বাস্কেটবল নিক চ্যাটসেজ এক মিনিটে ৩৪ বার ঘুরিয়ে যুক্তরাষ্ট্রের আসরিটা ফুরমানকে পেছনে ফেলে তৃতীয় রেকর্ড করেন। ২০১৯ সালে ২১ ডিসেম্বরে ঢাকার ইউ.আই.টি.এস ইউনিভার্সিটিতে ফুটবল নিক চ্যাটসেজ এক মিনিটে ৬৬ বার ঘাড়ের উপর বল ঘুরিয়ে ঝালকাঠির জুবায়েরকে পেছনে ফেলে চতুর্থ রেকর্ড করেন।

এছাড়া পঞ্চম রেকর্ড নিজেই গড়েছেন ষষ্ঠ রেকর্ড নিজের রেকর্ড নিজেই ভেঙেছেন এই প্রতিভাবান খেলোয়াড় ফয়সাল।

মাগুরা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মকবুল হোসেন বলেনফয়সালের ৭ম ও ৮ম এ রেকর্ড আমাদের গর্বিত করেছে। ভবিষ্যতে ওকে যেকোনো ধরনের সহযোগিতা দিতে আমরা প্রস্তুত।

ফয়সালের বাবা সোহেল রানা বলেনছোটবেলা থেকেই ফয়সাল খেলাধুলার প্রতি খুবই আগ্রহী। তবে এ রেকর্ডের জন্য সে অক্লান্ত পরিশ্রম করেছে। এমনকি ওর লেখাপড়ারও ক্ষতি হয়েছে খুব। দুটো সেমিস্টার লস করেছে। তারপরও আমি ওকে উৎসাহিত করেছি। ওর সাফল্যে আমরা খুবই আনন্দিত।

তিনি আরো জানান, তবে বল নিয়ে ফয়সাল জাদুকারী নৈপুণ্য দেখালেও তাকে সহযোগিতা না করতে পারাসহ ছেলের ভবিষ্যত নিয়ে দুঃচিন্তায় কাটাতে হয় তার পরিবারকে

তবে সরকারী ও স্থানীয় পৃষ্ঠপোষকতা পেলে মাগুরা তথা দেশের নাম আরো অনন্য উচ্চতায় এগিয়ে নিয়ে যেতে পারবেন বলে আশা করেন গিনেজ তারকা ফয়সাল।

...
Md. Shaharul Islam

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ