গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত নিবন্ধন নাম্বার ৬৮

ময়মনসিংহে গারো সম্প্রদায়ের দুই কিশোরী গণধর্ষণ মূল হোতা গ্রেফতার

সরেজমিনবার্তা | নিউজ টি ১৮ দিন ২১ ঘন্টা ৩৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 485
...

ময়মনসিংহ গারো সম্প্রদায়ের দুই কিশোরীকে গণধর্ষণের অভিযোগ প্রধান আসামি গ্রেফতার

 

 

 দেলোয়ার হোসেন ঃ গত (২৬ ডিসেম্বর) ২০২১ তারিখ দিবাগত রাতে ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানাধীন কাটাবাড়ি এলাকায় গণধর্ষণের শিকার হয় স্কুল পড়–য়া দুই গারো সম্প্রদায়ের কিশোরী। উক্ত ঘটনায় এক ভিকটিমের পিতা বাদী হয়ে ১০ জনকে আসামী করে হালুয়াঘাট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। যার মামলা নং-২৪

 

 

 ধর্ষণের ঘটনাটি সংবাদ মাধ্যমে গুরুত্ব সহকারে প্রচার হয়। দেশের বিভিন্ন জায়গায় মানববন্ধনসহ হালুয়াঘাটের সীমান্তে মানববন্ধন এবং গত ০৭ জানুয়ারি ২০২২ তারিখে রাজধানীর শাহবাগে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। বর্বরোচিত ও পাশবিক এই ঘটনা সকলকে ক্ষুব্ধ ও ব্যথিত করেছে। র‌্যাব বর্ণিত ঘটনায় আসামীদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

 

 গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৪ এর একটি আভিযানিক দল অদ্য ০৮ জানুয়ারি ২০২২ তারিখ মধ্যরাতে ময়মনসিংহ জেলার গফরগাঁও থানা এলাকায় অভিযান পরিচালনা করে গণধর্ষণ মামলার প্রধান আসামী সোলায়মান হোসেন রিয়াদ (২২), পিতা-আব্দুল মান্নান, থানা-হালুয়াঘাট, জেলা-ময়মনসিংহ’কে গ্রেফতার করা হয়। ঘটনার পর সে একটি মালবাহী ট্রাকে বিভিন্ন জায়গায় অবস্থান করে পরবর্তীতে ময়মনসিংহ জেলার গফরগাঁওয়ে আত্মগোপন করে। 

 

( গত ২৭ ডিসেম্বর) ২০২১ তারিখ রাতে গণধর্ষণের শিকার হওয়া স্কুল পড়–য়া গারো সম্প্রদায়ের দুই কিশোরী পাশর্^বর্তী গ্রাম এর বিবাহের অনুষ্ঠান শেষে পাঁয়ে হেটে নিজ বাড়িতে ফিরছিলো। এমতাবস্থায় বিবাহ অনুষ্ঠানে উপস্থিত থাকা গ্রেফতারকৃত ও তার অন্যান্য সহযোগীরা দুই কিশোরীকে অনুসরণ করতে থাকে। বাড়িতে ফেরার পথিমধ্যে রাত আনুমানিক ০২০০ ঘটিকার সময় গ্রেফতারকৃত আসামী ও তার সহযোগীদের দ্বারা ভিকটিমরা গণধর্ষণের স্বীকার হয়। একইসাথে ধর্ষণের ঘটনা কাউকে জানালে প্রান নাশের হুমকিও প্রদান করে ঘাতকরা।  লোক লজ্জার ভয়ে এবং প্রানের নাশের হুমকির ভয়ে প্রাথমিকভাবে বিষয়টি গোপন রাখে ভুক্তভোগী পরিবার। অতঃপর গত ৩০ ডিসেম্বর ২০২১ তারিখে আসামীদের বিরুদ্ধে ভিকটিমের পরিবার মামলা দায়ের করে।  

 

গ্রেফতারকৃত আসামী সোলায়মান হোসেন রিয়াদ এলাকায় চিহ্নিত বখাটে হিসেবে পরিচিত। সে এলাকায় ১০-১৩ জনের একটি বখাটে দলের নেতৃত্ব দিত।  সে এবং তার সহযোগীদের অত্যাচারে এলাকার স্কুল পড়–য়া মেয়েরা অতিষ্ঠ। স্কুলে আসা যাওয়ার পথে ছাত্রীদের উত্ত্যক্ত করারও অসংখ্য অভিযোগ রয়েছে। গ্রেফতারকৃত সোলায়মান হোসেন রিয়াদ এর নামে হালুয়াঘাট থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মাদক চোরাচালান মামলা চলমান রয়েছে। ইতোপূর্বে সে পুলিশ কর্তৃক গ্রেফতার হয় এবং কারাভোগ করে। তার সহযোগী এজাহারনামীয় অন্যান্য আসামীরা সংঘবদ্ধভাবে এলাকায় মাদক কারবারী এবং গ্রুপ ভিত্তিক বিভিন্ন চুরি, ছিনতাই ও মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত রয়েছে। এজাহারভুক্ত পলাতক অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য র‌্যাবের অভিযান চলমান রয়েছে। গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়া ৷

...
Md. Delolwaor Hossain

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ