গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

করোনা পজিটিভ হলে আইসোলেশন ১০ দিন

সরেজমিনবার্তা | নিউজ টি ২৭ দিন ১৩ ঘন্টা ১১ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 650
...

কভিড পজিটিভ রোগীদের লক্ষণ প্রকাশের ১০ দিন পর্যন্ত আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছে কভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। একই সঙ্গে বলেছে, কভিড রোগীর সংস্পর্শে এলেও কারো মধ্যে করোনার উপসর্গ না থাকলে তার কোয়ারেন্টিনের প্রয়োজন নেই। পরামর্শক কমিটি সারা দেশে সবার জন্য বিনা মূল্যে মাস্ক সরবরাহেরও সুপারিশ করেছে। গতকাল বুধবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি এই পরামর্শ দেয়।

কভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক ডা. মো. সহিদুল্লা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিটির ৫৩তম এই সভা জুম প্ল্যাটফর্মে মঙ্গলবার রাত ১০টায় অনুষ্ঠিত হয়। সভায় এই ভাইরাসের সাম্প্রতিক ক্রমবর্ধমান সংক্রমণ বিষয়ে বিস্তারিত বিশ্লেষণ ও আলোচনা হয়। আলোচনা শেষে সভায় সরকারকে পাঁচটি সুপারিশ করা হয়েছে। এগুলো হলো- কভিড পজিটিভ রোগীরা লক্ষণ প্রকাশের ১০ দিন পর্যন্ত আইসোলেশনে থাকবে। এ ছাড়া নিশ্চিতভাবে কভিড-১৯ রোগীর সংস্পর্শে এসেছে এমন ব্যক্তি, যাদের কোনো উপসর্গ নেই তাদের কোয়ারেন্টিনের প্রয়োজন নেই। তবে তাদের ‘টাইট মাস্ক’ পরিধান নিশ্চিত করতে হবে।

বিমানবন্দরসহ সব ‘পোর্ট অব এন্ট্রিতে’ (বিদেশ থেকে প্রবেশের বন্দরগুলোতে) সরকারি স্বাস্থ্য নির্দেশনা যথাযথভাবে পালনের লক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে নজরদারি বৃদ্ধির জন্য কমিটি সুপারিশ করেছে। সব সরকারি হাসপাতালে সার্বক্ষণিক কভিড-১৯ ও নন-কভিড সব রোগীর জরুরি চিকিৎসা নিশ্চিত করতে সুপারিশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মন্ত্রিপরিষদের জারি করা প্রজ্ঞাপন বাস্তবায়নের লক্ষ্যে অংশীদের, যেমন—পরিবহন মালিক সমিতি, দোকান মালিক সমিতি, রেস্তোরাঁ মালিক সমিতির নেতাসহ সবাইকে সম্পৃক্ত করে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়েছে।

পরামর্শক কমিটি জনগণকে মাস্ক পরা নিশ্চিতকরণে সরকারের পক্ষ থেকে সাধারণ জনগণকে বিনা মূল্যে মাস্ক বিতরণের প্রস্তাব করেছে।

...
News Admin

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ