+

আমরা পাবলিকরা কোথায় যাবো?

সরেজমিনবার্তা | নিউজ টি ৭ দিন ২২ ঘন্টা ৫০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 695
...

মাওলানা নুরুল আবছার ভূইঁয়াঃহুজুররা একজন এক কথাবলে,তাহলে আমরা পাবলিক (সাধারণ মানুষ'রা) কোথায় যাবো?কেউ কেউ ইদানীং প্রশ্ন করেন, হুজুর আমরা তো বাংলা শিক্ষিত মানুষ, কুরআন সুন্নাহ সম্পর্কে ভাল জানি না। আর চারদিকে এত এত ফিতনা ফাসাদ কিভাবে ঈমান বাঁচাই? আপনি হুজুর এক রকম বলেন, আরেক জন হুজুর আরেক রকম বলে, আমরা কোন পঁথে যাব? কিভাবে কী করব? আমরা জান্নাতের রাস্তা কিভাবে পাব? 

আমি খুব সিম্পল একটি উত্তর দেওয়ার চেষ্টা করি যেরকম উত্তর হুজুরফুর নুর সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার একজন বেদুঈন সাহাবী কে দিয়েছিলেন !

(আল্লাহর ইবাদাত করুন, আল্লাহর সাথে শিরক করবেন না। কালিমাহ, নামাজ, রোজা, হজ্জ, জাকাত,  জিকির আযকার, দরুদ সালাম, তাওবা ইস্তিগফার করা সহ উত্তম চরিত্র গড়ে তোলার চেষ্টা করুন।) তবে তো আমাদের মত বে আমলি মোল্লাদের কয়েক'শ বছর আগেই ইন'শা আল্লাহ আপনি জান্নাতে যেতে পারবেন। আল্লাহ পাঁক সোবহানাহু তা'য়লা ও তার প্রিয় রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামা কে ভালোবাসুন। যথাযত তাজিম, সম্মান করুন,এবং যাদেরকে ভালোবাসলে আল্লাহ ও তার রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামা খুশি হন তাঁদেরকে ভালোবাসুন। কোনরুপ বিতর্কে পড়ার প্রায়োজন নেই। শুধুমাত্র বেসিকের(মূলের)উপর অটল থাকুন,যথেষ্ট হবে। শুধু আপনি নন, ইন'শা আল্লাহ যে কোন মুসলমানের জন্যই তা যথেষ্ট। 

 

হজরত আবূ হুরায়রাহ্ (রাঃ) থেকে বর্ণিতঃ

 

তিনি বলেন, জনৈক (বেদুঈন) লোক রসূলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম)-এর কাছে এসে বলল, হে আল্লাহর রসূল! আমাকে এমন একটা কাজের সন্ধান দিন যা করলে আমি সহজে জান্নাতে পৌছাতে পারি। নাবী কারীম রউপুর রাহীম (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বললেন, আল্লাহর ‘ইবাদাত করতে থাকবে, তাঁর সাথে কখনো কাউকে শরীক করবে না, ফরজ সলাত ক্বায়িম করবে, ফরজ যাকাত আদায় করবে এবং রমাযানের সিয়াম পালন করবে (তখনও হজ্জ ফরজ হয়নি)। এ কথা শুনে লোকটি বলল, আল্লাহর কসম, যাঁর হাতে আমার জীবন রয়েছে! আমি এর থেকে বেশিও করব না, কমও করব না। সে লোক যখন চলে গেল তখন নাবী কারাীম (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বললেন, কেউ যদি জান্নাতী কোন লোককে দেখে আনন্দিত হতে চায়, সে যেন এ লোককে দেখে। ( বুখারী ১৩৯৭, মুসলিম ১৪, আহমাদ ৮৫)

পরামর্শঃ নিয়মিত সরে জমিনের ধর্মিয় কলামে চোখ রাখুন ইসলামি জটিলতা মুক্ত থাকবেন ইন'শাআল্লাহ।         

 

...
Md. Saiful Islam(SJB:E525)
Mobile : 01558813552

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ