+

শেরপুরের নকলায় "নকলা থানা" পুলিশের আয়োজনে নারী নির্যাতন ও ধর্ষন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত !!

সরেজমিনবার্তা | নিউজ টি ৭ দিন ৯ ঘন্টা ২০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 665
...


সুজন মিয়া (শেরপুর প্রতিনিধি),"নিরাপদ দেশ গড়ি, নারী নির্যাতন বন্ধ করি। পুলিশ-জনতা দিচ্ছে ডাক, নারী নির্যাতনকারী নিপাত যাক। নারী নির্যাতনের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার। আমরা হব সচেতন, হতে আর দেবনা নারীর প্রতি কোন প্রকার নির্যাতন। ইভটিজিং ধর্ষন ও নিপীড়ন এক সামাজিক ব্যাধি, বন্ধ করতে হবে যদি গড়তে চাও এক সুন্দর পৃথিবী। বন্ধ হোক নারী নির্যাতন, নিশ্চিত হোক দেশের উন্নয়ন"এসব শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ পুলিশের উদ্যোগে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধির  লক্ষ্যে সারা দেশে এক যোগে বিট পুলিশিং সমাবেশের আয়োজন করা হয় । সারা দেশের ৬ হাজার ৯১২ টি বিট পুলিশিং এলাকায় এসব সমাবেশ অনুষ্ঠিত হয়।

এরই অংশ হিসেবে শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০ টায় শেরপুরের নকলা উপজেলায় "নকলা থানা" পুলিশের আয়োজনে উপজেলার ১২ টি বিট পুলিশিং এলাকায় একযোগে "দেশব্যাপী নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধির" জন্য সমাবেশের আয়োজন করা হয়।


সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে এসব বিট এলাকায় অনুষ্ঠিত সমাবেশে একযোগে, একই সময়ে বিভিন্ন বিট এলাকার শতাধিক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম-মুয়াজ্জিন সহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এসব সমাবেশে অংশগ্রহণ করেন।

নকলা থানার এস আই সবুজ মিয়ার সঞ্চালনায় নকলা মডেল বালিকা স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত এক বিট পুলিশিং সমাবেশে  সভাপতিত্ব করেন  জেলা পরিষদের সদস্য ছামিউল হক মুক্তা। 

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন শাহ্।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদেের ভাইসচেয়াম্যান সারোয়ার আলম তালুকদার, নকলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সুহেল,নকলা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন ,নকলা পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আনার মিয়া,বিশিষ্ট ব্যবসায়ি মোঃ তোতা মিয়া।

সমাবেশে অংশগ্রহণকারীগণ ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান এবং সচেতন করেন । 

প্রধান অতিথির বক্তব্যে নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আলমগীর হোসেন শাহ্ বলেন, নারী নির্যাতনকারী দেশের শত্রু, জনগনের শত্রু তাই সবাই ঐক্যবদ্ধ হয়ে প্রশাসনের সাথে হাত মিলিয়ে আইনের মাধ্যমে তাদেরকে প্রতিহত করতে হবে।

দেশের সামাজিক শৃঙ্খলা, জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছে শেরপুর জেলায় কর্মরত সকল পুলিশ সদস্যরা । 

পুলিশ দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা জনগণের পাশে রয়েছে। আমাদের পুলিশের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়ন পর্যায়ে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে, যাতে আপনারা সকলে এসব সামজিক অপরাধগুলো সম্পর্কে আরো বেশি সচেতন হতে পারেন।

কোথাও ইভটিজিং, নারী নির্যাতন,ধর্ষন, অথবা নারীদের নিরাপত্তা-হীনতার ঘটনা ঘটলে সেটি না লুকিয়ে প্রশাসনকে তথ্য দিয়ে সর্বাত্নক সহযোগিতা করবেন যাতে করে দেশ ও সমাজ থেকে নারী নির্যাতন ও ধর্ষন বন্ধ করতে আমরা সক্ষম হই। 

...
MD. Shuzon Mia(SJB:E300)
Mobile : 01756570204

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ