+

মেট্রোপলিটন পুলিশ উত্তর বিভাগের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে ২০২০ উদযাপন

সরেজমিনবার্তা | নিউজ টি ২৬ দিন ৩ ঘন্টা ০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 940
...

মোঃশাহজালাল জুয়েল

     দেশব্যাপী ‘কমিউনিটি পুলিশিং ডে ২০২০’ ‘উদযাপন করা হয়েছে এরই ধারাবাহিকতায় উত্তরা পলওয়েল কনভেনশে আজ সকাল ১১ ঘটিকার সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশ উত্তর বিভাগের উদ্যোগে ‘কমিউনিটি পুলিশিং ডে ২০২০ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জনাব চৌধুরী কামরুল আহসান -অতিরিক্ত আইজিপি (অবঃ),বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জনাব বাসুদেব বনিক যুগ্ন পুলিশ কমিশনার(ট্রাফিক দক্ষিন)ঢাকা মেট্রোপলিটন  উত্তর বিভাগ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন-জনাব মোঃ শহিদুল্লাহ-বিপিএম,পিপি এম- উপ –পুলিশ কমিশনার (উত্তর বিভাগ) ঢাকা এছাড়া-যুব মহিলা লীগের সভাপতি ও সাবেক সাংসদ নাজমা আক্তার সহ দক্ষিনখানের সাবেক চেয়ারম্যান-এস এম তোফাজ্জল হোসেন ,৫০ নং ওয়ার্ড কমিশনার  ডি এম শামিম ও ৫১ নং কাউন্সিলর জনাব মোহাম্মদ শরীফুর রহমান উপস্থিত ছিলেন।

এর আগে- বৃহস্পতিবার (২৯ অক্টোবর)পুলিশ সদর দফতরের জনসংযোগ বিভাগের এআইজি মো. সোহেল রানার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের সব জেলা, মেট্রোপলিটন, রেলওয়ে, হাইওয়ে ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ইউনিট স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে ‘কমিউনিটি পুলিশিং ডে’ উদযাপন করবে। শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার এবং কমিউনিটি পুলিশিং মেম্বারদের সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হবে। সব ইউনিট তাদের নিজস্ব ফেসবুক পেজে কমিউনিটি পুলিশিং ডে সম্পর্কে প্রচারণা চালাবে।

প্রধান অতিথির বক্তব্যে- জনাব চৌধুরী কামরুল আহসান বলেন-‘পুলিশই জনতা-জনতাই পুলিশ’ এ নীতিতে সমাজের সব  শ্রেণি-পেশার মানুষকে সঙ্গে নিয়ে বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে বিবেচিত হচ্ছে কমিউনিটি পুলিশিং। এক্ষেত্রে বাংলাদেশ পুলিশও একান্ত সারথী হিসেবে সরকারের উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বাংলাদেশ পুলিশকে জনগণের পুলিশ হিসেবে গড়ে তুলতে পুলিশ সদস্যদেরকে সদা সচেষ্ট থাকতে হবে।'বঙ্গবন্ধুর হাতে গড়ে ওঠা এ স্বাধীন দেশের পুলিশ কমিউনিটি পুলিশিং চর্চার মাধ্যমে জনগণের সহযোগিতায় জনপ্রত্যাশা পূরণ করে ‘জনগণের পুলিশ’ হয়ে উঠবে— ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২০’ এই আমাদের দৃঢ় অঙ্গীকার।

...
Md. Shahjalal Jewel(SJB:E411)
Mobile : 01914877052

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ