+

যৌন হয়রানি ও ধর্ষণ এর বিরুদ্ধে অভিনেত্রী -সানজানা খান মাহি

সরেজমিনবার্তা | নিউজ টি ২৩ দিন ৩ ঘন্টা ২১ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1530
...

মাহমুদা আক্তার পুষনঃ

      যৌন হয়রানির প্রতিবাদ জানাতে ২০১৮ সালে ‘হ্যাশট্যাগ মিটু’ আন্দোলন শুরু হয়েছিল। বলিউডের নায়িকারা অনেক বড় বড় তারকার মুখোশ খুলে দিয়েছেন এই আন্দোলনের মাধ্যমে। এবার সেই নায়িকাদের মতোই ধর্ষণ এর বিরুদ্ধে নাটকে অভিনয় করতে যাচ্ছেন- বাংলাদেশের ছোট পর্দায় জনপ্রিয় অভিনেত্রী -সানজানা খান মাহি । অপরদিকে  খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন - ইলিয়াস সানি।

       “মেয়েটি এখন কোথায় যাবে” নাটকে নাম ভূমিকায় ও কেন্দ্রীয় চরিত্রে  অভিনয় করতে যাচ্ছেন অভিনেএী -সানজানা খান মাহি। নাটকটিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে আভিনয়  করেছেন-জাতীয় প্রত্রিকা দৈনিক সরেজমিন বার্তার রিপোর্টার -মো: শাহজালাল জুয়েল সহ আরও অনেকেই। নাটকটি রচনা করেছেন -ইঞ্জিনিয়ার এম.ডি.রাজিব হাসান, পরিচালনা করেছেন  রোমান্টিক পরিচালক -আলফাজ উদ্দিন  এবং ইঞ্জিনিয়ার এম.ডি.রাজিব হাসান ।

  ঢাকা ও আশেপাশের বিভিন্ন সুন্দর সুন্দর লোকেশনে নাটকটির সুটিং শুরু হবে আগামী ৫ নভেম্বর ২০২০ থেকে । যত দ্রুত সম্ভব নাটকটির কাজ শেষ করে নভেম্বর মাসের শেষের দিকে একটি বেসরকারী টিভি চ্যানেল  ও গল্প প্রডাকশনের ইউটিউব চ্যানেলে  নাটকটি  দেখা যাবে।

এ প্রসঙ্গে পরিচালক এম.ডি.রাজিব বলেন-  ‘আমাদের দেশেও নারীরা নানা ক্ষেত্রে যৌন হয়রানির শিকার হচ্ছে। ধর্ষণের মতো ঘটনা ঘটে যাচ্ছে একের পর এক। যৌন হয়রানির প্রতিরোধ করতেই হবে আমাদের, দেশে ধর্ষণ বন্ধ হবে। সেই ভাবনা থেকেই নাটকটি নির্মাণ করেছি আমাদের নাটকটিও সেই একধরনের প্রতিবাদ। গল্পে দর্শক দেখতে পাবেন মাহি যৌন হয়রানির শিকার হলে বিভিন্ন আন্দোলন,মানব-বন্ধনের মধ্য দিয়ে অভিযোগ তুলে ধরেন। এরপর যৌন হয়রানিকারীদের বিরুদ্ধে সবাই সোচ্চার হয়।’

তিনি বলেন,সবার কাছে  আমার অনুরোধ- ইউটিউবে সুন্দর সুন্দর নাটক ও  শর্ট ফিল্ম দেখার  জন্য “golpo production house” লিখে সার্চ দিয়ে,আমাদের চ্যানেল টি সাসক্রাইব করবেন তাহলেই আমরা আপনাদের জন্য আরো শিক্ষামুলক নাটক বানাতে  উৎসাহিত  হবো ।

...
Mahmuda Akter Pushon(SJB:E415)
Mobile : 01922457841

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ