+

প্রধান মন্ত্রীর উপহারের ঘর পেয়ে বঙ্গবন্ধুর ছবি বুকে জড়িয়ে দুহাত তুলে দোয়া করলেন আ. রহিম !!

সরেজমিনবার্তা | নিউজ টি ২৪ দিন ২২ ঘন্টা ৪৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 550
...

মো:সুজন মিয়া , শেরপুর প্রতিনিধি:-শেরপুর জেলার নকলা উপজেলাধীন টালকী ইউনিয়নের জামতলা এলাকার বৃদ্ধ আব্দুর রহিমকে সরকারি ভাবে আধাপাকা থাকার ঘর নির্মান করে দেওয়া হচ্ছে। প্রধান মন্ত্রীর দপ্তরের ভূমিহীন আশ্রয়ন প্রকল্প-২ (জমিও নেই, ঘরও নেই) কর্মসুচীর আওতায় এই ঘর তৈরী করে দেওয়ার কাজ শুরু হয়েছে।

এ উপলক্ষে ২৪ নভেম্বর মঙ্গলবার দুপুরের দিকে জামতলা বাজার এলাকায় আব্দুর রহিমের ঘরের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জাহাঙ্গীর আলমসহ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের বেশকিছু কর্মকর্তা, স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ, স্থানীয় সাংবাদিক ও এলাকার গন্যমান্যরা উপস্থিত ছিলেন।

আব্দুর রহিম বিয়ের পর থেকেই তথা দীর্ঘ ৪০ বছর যাবৎ অন্যের জমিতে একটি ঝুপড়ি ঘর উঠিয়ে বসবাস করে আসছেন। জীবনের শেষ বেলায় এসে সরকারের দেওয়া পাকা ঘরে ঘুমানোর কথা জানতে পেরে ও এ আনন্দের কথা ভেবে আবেগে আপ্লোত হয়ে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের ছবি বুকে জড়িয়ে ধরে কাঁদতে শুরু করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জাহাঙ্গীর আলম জানান, এ প্রকল্পের আওতায় প্রথম ধাপে উপজেলায় আপাতত ১০টি ভূমিহীন পরিবার আধাপাকা ঘর পাচ্ছেন। প্রতিটি ঘর হবে ২০ ফুট দৈর্ঘ্য ও ২০ ফুট প্রস্থ বিশিষ্ট। এ ঘর গুলোতে ২টি থাকার কক্ষ, একটি গোসল খানা, একটি টয়লেট, একটি রান্না করার কক্ষ ও একটি বারান্দা থাকবে। প্রতিটি ঘরের প্রাকল্পিক ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান বলেন, মুজিব জন্ম শতবাষির্কী উপরক্ষে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষনা করেছেন যে, দেশে কেউ গৃহহীন থাকবে না। তাই আমরা তাঁর ঘোষনা বাস্তবায়নে ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও বিভিন্ন পেশা শ্রেণীর জনগনের মাধ্যমে এলাকার ভূমিহীন ও গৃহহীনদের তথ্য নিয়ে, পরে সরজমিনে দেখে ও তথ্য সংগ্রহ করার পরে তালিকা তৈরী করে তাদেরকে মাননীয় প্রধান মন্ত্রীর উপহারের ঘর পাইয়েদিতে সহায়তা করছি।

...
MD. Shuzon Mia(SJB:E300)
Mobile : 01756570204

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ