+

কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে মৌবনসহ বিভিন্ন রেস্টুরেন্ট ও দধি ভান্ডারকে জরিমানা 

সরেজমিনবার্তা | নিউজ টি ১ দিন ১১ ঘন্টা ৫৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1080
...

রফিকুল ইসলাম : 

শুক্রবার (২৫শে ডিসেম্বর) কুষ্টিয়াস্থ র‌্যাব -১২ সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার মেজর গাফফারুজ্জামানের নেতৃত্বে র‍্যাবের একটি বিশেষ অভিযানিক দলের বিশেষ  অভিযানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মৌবনসহ ৪জন রেস্টুরেন্ট মালিক ও ১জন দধি ভান্ডারের মালিককে মোট ১ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা করেছে।  

উক্ত ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন মুনমুন নাহার আশা (কুষ্টিয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট)।

কুষ্টিয়া শহরের এন.এস রোডে অবস্থিত এসব রেস্টুরেন্টে পরিচালিত অভিযানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মৌবন রেস্টুরেন্টকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির অভিযোগে ১ লক্ষ টাকা, নবাব বিরিয়ানি হাউজকে ১০ হাজার টাকা, হাজী বিরিয়ানি হাউজকে ১০হাজার টাকা, নান্না বিরিয়ানি হাউজকে ১০ হাজার টাকা ও অশোক দধি ভান্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় । 

কুষ্টিয়াস্থ র‌্যাব ১২ সিপিসি-১ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর গাফফার উজ্জামান জানান,  রেস্টুরেন্টগুলোতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর কারণে খাবার খেয়ে অনেকেই  ফুড পয়জনসহ বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার ঘটনার মত অনেক অভিযোগ রয়েছে। যমুনা টেলিভিশনে সংবাদ প্রচারের পর বিষয়টি আমাদের নজরে আসে। এর ধারাবাহিকতায় আমরা এই অভিযান পরিচালনা করি। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। 

ক্রেতা ও ভোক্তা সাধারণগণ জানান, এ ধরনের অভিযান পরিচালিত হওয়ায় আমরা অনেকাংশে খুশি। কিন্তু মুষ্টিমেয় কয়েক জায়গায় পরিচালনা করা হলেও শহরের মজমপুর ও থানা মোড় এলাকার কয়েকটি  হোটেলের বিরুদ্ধে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর অভিযোগ আছে। তাছাড়াও হোটেল ও রেস্টুরেন্ট মালিকগণ ভ্রাম্যমাণ আদালতের জরিমানার জন্য একটা বাজেট রেখে দেয়। তথাপিও নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করা থেকে বিরত থাকে না। এজন্য প্রয়োজনীয় ক্ষেত্রে ও জনস্বার্থে সিলগালা করা যেতে পারে।

...
Md. Rafiqul Islam(SJB:E404)
Mobile : 01710745330

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ