+

আবারও সমলাচিত ডালবুগঞ্জ ইউপি সদস্য জুয়েল।

সরেজমিনবার্তা | নিউজ টি ১৯ দিন ৯ ঘন্টা ৩১ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1005
...

 

মহিপুর থানা প্রতিনিধি।।

পটুয়াখালীর মহিপুর থানাধীন ১১ নং ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের  ৩নং ওয়ার্ড ইউ,পি সদস্য মোঃ আসাদুজ্জামান জুয়েলের বিরুদ্ধে করোনা লকডাউনের সরকার কর্তৃক ত্রান বিতরণে অনিয়ম অভিযোগের পর, এবার গুড নেইর্বাস বাংলাদেশ (জিএনবি)'র কর্তৃক সুপার সাইক্লোন  "আমফান" ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান বিতরনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, গত বুধবার (৬ ই জানুয়ারি) আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা গুড নেইর্বাস বাংলাদেশ’র উদ্যোগে ও জাপান প্লাটফর্ম এর আর্থিক সহায়তায় ডালবুগঞ্জ ইউনিয়ের সুপার সাইক্লোন আম্ফান'র ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ শুরু করা হয়েছে। জানা যায়, এই সংস্থাটি প্রথমে স্থানীয় সিপিপি ভলান্টিয়ারদের মাধ্যমে ক্ষতিগ্রস্ত ও অসহায়দের নামের তালিকা সংগ্রহ করিয়েছিলো। পরবর্তিতে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশক্রমে স্থানীয়
ইউনিয়ন পরিষদকে ক্ষতিগ্রস্ত তালিকা করার সহযোগীতা জন্য অর্ন্তভুক্ত করা হয়। সাধারন তালিকা শেষে চুড়ান্ত তালিকা প্রকাশের পরই বিভিন্ন অনিয়মের অভিযোগের গুঞ্জন শুরু হয় অত্র ইউনিয়নের সাধারন মানুষের মধ্যে। এর মধ্যে আবারও অনিয়ম অভিযোগের শীর্ষে ৩ নং ওয়ার্ড ইউ,পি সদস্য মোঃ আসাদুজ্জামান জুয়েল। এর আগে ইউ,পি সদস্য জুয়েল করোনা ভাইরাস লকডাউনে সরকার কর্তৃক ত্রান বিতরন অনিয়মের ব্যাপক সমলাচিত হয়ে ছিলেন। ত্রানের চাল সহ অনেক সামগ্রী তার নিকট হতে উদ্ধার হওয়া বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ায়  একাধিক সংবাদ প্রকাশ হয়েছিলো। তবুও অদৃশ্য রক্ষাকবচের শক্তিতে তকে আইনের আওতাধীন করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।
গুড নেইর্বাস বাংলাদেশ (জিএনবি)'র কর্তৃক
ত্রান বিতরনের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (৭ ই জানুয়ারি) সরজমিনে ভুক্তভোগী অভিযোগের অধিকাংশ সত্যতার প্রমান মিলে। সি,পি,পি ভলান্টিয়ারদের দেয়া নামের তালিকা থেকে অনেকের নাম বাদ দিয়ে নিজের ইচ্ছামতো তালিকা জমা দিয়েছেন কর্তৃপক্ষের নিকট এবং তালিকায় অনেকের নাম থাকলেও তাদের ত্রাণ নিজে আটকে রাখে ও অর্থ আদায় করেছে বলে অভিযোগ পাওয়া গেছে ৩ নং ওয়ার্ড ইউ,পি সদস্য আসাদুজ্জামান জুয়েলের বিরুদ্ধে।

দৃস্টি প্রতিবন্ধী আঃ হাই এর স্ত্রী মোসাঃ নুপুর আক্তার (৩৫) জানা, তার স্বামী প্রতিবন্ধী হয়ে ও জুয়েল মেম্বরকে টাকা না দিতে পারায় তাদের নাম তালিকা থেকে বাদ দেওয়া হয়। তিনি আমফান ক্ষতিগ্রস্ত দাবী করে বলেন, গরীব অসহায় ক্ষতিগ্রস্তদরে নাম বাদ দিয়ে অনেক বৃত্তবানদের ত্রান দিচ্ছে মেম্বর জুয়েল। ভুক্তভোগী আছিয়া বেগম বলেন, তালিকায় আমার স্বামীর নাম থাকলেও মেম্বার বলে নাম নাই। পরে নামের তালিকা দেখতে চাইলেও সে তা দেখায়নি। ভুক্তভোগী আরেক প্রতিবন্ধী মোঃ মিলন হাওলাদার বলেন, আমি একজন প্রতিবন্ধী। কিন্তু মেম্বার আমাকে কোনো ধরনের সহযোগিতা করে না। আম্পানে আমার অনেক ক্ষতি হওয়ায় সিপিপি ভলান্টিয়ার আমার নাম দিয়েছে এবং গুড নেইবারস্ থেকে আসা সহযোগিতার তালিকায় আমার নাম থাকলেও আমাকে ত্রাণ না দিয়ে পাঠিয়ে দেয়া হয়েছে। ভুক্তভোগী বৃদ্ধা জোলেখা বেগম বলেন, আম্পানে আমাদের ঘরের চাল উড়ে গেছে। যার ফলে কষ্ট করে থাকতে হচ্ছে। আমার স্বামীও কোনো কাজ করতে পারেন না, তিনি স্টকের রোগী। যা দেখে সিপিপি ভলান্টিয়ার আমাদের নাম দিয়েছে। কিন্তু তালিকায় নাম থাকলেও মেম্বার স্লিপ তার কাছে রেখে আমাদের ত্রাণ দিবে না বলে ধামকি দিয়ে পাঠিয়ে দেন। এ ছাড়াও নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন আমাদের কাছে এই মেম্বারের বিরুদ্ধে ভি.জি.ডি, বয়স্কভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতার নাম দিতেও অর্থ লেনদেনের বিষয়ে অভিযোগ করেছেন।
এ বিষয়ে অভিযুক্ত ইউ,পি সদস্য জুয়েলকে তার ব্যবহৃত  মুঠোফোন ( ০১৭১৯৮১৭০৩৭) নম্বরে  যোাগাযোগ করার চেষ্টা করলে তিনি স্থানে নেই বলে জানান এবং সমস্ত তালিকা ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর নিকট জমা আছে বলে ফোন কেটে দেয়।

ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ সাহবুদ্দিন হাওলাদার ও  গুড নেইবারস্ বাংলাদেশ এর উপজেলা কর্মকর্তা কিরন  বিশ্বাস জানায়, এই অভিযোগ তাদের কাছেও দেওয়া হয়েছে, তাই এই অভিযোগ তদন্ত করে ব্যবস্থা গ্রহনের পূর্ব পর্যন্ত ৩ নং ওয়ার্ডের ত্রান বিতরণ স্থাগিত রাখা হবে বলে উপস্থিত গনমাধ্যম কর্মীদের জানানো হয়।

...
Arif Mahmud Sumon(SJB:E518)
Mobile : 01711583703

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ