+

বশেমুরবিপ্রবিতে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

সরেজমিনবার্তা | নিউজ টি ২৯ দিন ১৯ ঘন্টা ২২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 725
...

বশেমুরবিপ্রবিতে বঙ্গবন্ধুর ঐতিহাসিক  স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন 
মোঃ রাশিদুল ইসলাম 
বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ 
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)  যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস (২০২১) পালিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা ও টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন ও দোয়া অনুষ্ঠিত হয়।
১০ জানুয়ারি( ২০২১) দুপুর ১২.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে ৫০১নং কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।বশেমুরবিপ্রবির শেখ রাসেল হলের প্রভোস্ট মোঃ ফায়েকুজ্জামান মিয়ার সঞ্চালনায়, অনুষ্ঠানে সভাপতি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব। 
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শাহজাহান, আইন অনুষদের ডিন মোঃ আবদুল কুদ্দুস মিয়া, প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার, বাংলা বিভাগের সভাপতি মোঃ আব্দুর রহমান, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক হাবীবুর রহমান, ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের সভাপতি তাপস বালা, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ নজরুল ইসলাম প্রমুখ।
অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ নজরুল ইসলাম তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের তাৎপর্য তুলে ধরেন।
ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের সভাপতি তাপস বালা বলেন, দেশে আজও অনেক দালাল, রাজাকার আল বদর রয়েছে যার পরিপ্রেক্ষিতে ১৫ আগস্ট ও ২১ আগস্টের মত ঘটনা ঘটছে। 
ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক হাবীবুর রহমান বলেন, বাঙ্গালী জাতির যতটুকু  অর্জন তার পুরোটায় বঙ্গবন্ধুর অবদান। 
পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার বলেন, যতদিন বাংলায় নদীর স্্েরাতধারা বয়ে চলবে, পাখিরা গান গাইবে ততদিন বঙ্গবন্ধু এদেশের চেতনায় বেঁচে থাকবেন।
বাংলা বিভাগের সভাপতি মোঃ আব্দুর রহমান তার বক্তব্যে বলেন, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বাঙ্গালী জাতি প্রকৃত বিজয়ের পুর্ণতা পায়। 
আইন অনুষদের ডিন মোঃ আবদুল কুদ্দুস মিয়া বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান। 

ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শাহজাহান তার বক্তব্যে বলেন, আমরা যদি আমাদের সঠিক দায়িত্ব পালন করি তবে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলা সম্ভব। 
জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার জাতির পিতার নামাঙ্কিত এই বিশ^বিদ্যালয়কে শ্্েরষ্ঠ বিদ্যাপিঠ বিনির্মাণে তরুন শিক্ষকদের কাজ করে যাওয়ার আহবান জানান।

আলোচনা সভার সভাপতি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বলেন, আমাদের প্রকৃত নববর্ষ শুরু হয় ১০ই জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের দিনে, এই দিনেই বাংলাদেশ প্রকৃত বিজয় অর্জন করে। তিনি আরো বলেন, বাংলাদেশকে উন্নতি করতে হলে জাতির পিতা কর্ম ও আদর্শকে ধারণ করতে হবে।
পরে দুপুর ২.৩০টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন ও জাতির পিতার আত্মার মাগফিরত কামনা করে দোয়া করা হয়।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

...
Md Rashidul Islam(SJB:E120)
Mobile : 01792280080

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ