+

মাদকমুক্ত কামারখন্দে আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে মাদক কারবারিরা

সরেজমিনবার্তা | নিউজ টি ১১ দিন ৩ ঘন্টা ৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1565
...

 

নিজস্ব প্রতিবেদকঃ

২০১৯ সালের ৩১ মার্চ কামারখন্দ উপজেলাকে মাদকমুক্ত ঘোষণা করে উপজেলা প্রশাসন। মাদকমুক্ত ঘোষণার আগে নাটকীয়ভাবে উপজেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও সেবনকারীরা উপজেলা প্রশাসনের কাছে আত্মসমর্পণ করলেও মাদকমুক্ত ঘোষণার দুই বছর অতিক্রম হতে না হতেই উপজেলার বিভিন্ন এলাকায় বেড়েছে মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের উৎপাত। হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে গাঁজা, হেরোইন, ইয়াবা ট্যাবলেট, ফেন্সিডিল সহ নানা ধরনের মাদকদ্রব্য। কামারখন্দ উপজেলায় মাদকদ্রব্য সহজলভ্য হওয়ায় শিশু-কিশোর থেকে শুরু করে নানা বয়সী মানুষ আসক্ত হচ্ছে মাদকে। 

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অল্প সংখ্যক মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের গ্রেফতার করলেও ধরাছোয়ার বাইরে রয়েছে তালিকার শীর্ষ মাদক ব্যবসায়ীরা। যারা প্রশাসনের নাকের ডগায় দিব্বি মাদক ব্যবসা পরিচালনা করছে। ফলে দিন দিন অস্বাভাবিক হারে বাড়ছে মাদক সেবন ও বিক্রি। ধ্বংস হচ্ছে বিভিন্ন পেশার শত শত মানুষ, আসক্ত হয়ে জড়িয়ে পড়ছে নানা অপরাধে। সৃষ্টি হচ্ছে সামাজিক ও পারিবারিক কলোহ, ভাঙছে সংসার। মাদকদ্রব্য নির্মূলে স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর পদক্ষেপ কামনা করছেন স্থানীয় সচেতন মহল। 

নাম প্রকাশে অনিচ্ছুক আত্মসমর্পণকারী সাবেক এক মাদক ব্যবসায়ী জানান, কামারখন্দ উপজেলাকে মাদকমুক্ত ঘোষণা করার আগে উপজেলা প্রশাসনের কাছে আমি সহ উপজেলার অনেক মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করে। কিন্তু আমি মাদক ব্যবসা ছেড়ে দিনমজুরের কাজ করে কোন মতে সংসার পরিচালনা করছি। কিন্তু আত্মসমর্পণকারীদের মধ্যে উপজেলার জামতৈল গ্রামের শীর্ষ মাদক ব্যবসায়ী পামোছা ওরফে কমল, তার স্ত্রী, পামোছার বাবা সমর তারা স্বপরিবারে ইয়াবা ট্যাবলেট ও হেরোইন বিক্রি করছে। এদের সহায়তা করছেন একই এলাকার সাধন কামারের ছেলে বাধন। একই গ্রামের দক্ষিণপাড়ার খালেক বিক্রি করছে গাঁজা, হেরোইন ও ইয়াবা। জামতৈল উত্তরপাড়া গ্রামের সাইফুল ও তার স্ত্রী সাবিনা বিক্রি করছে গাঁজা, কাঁঠাল ও তার স্ত্রী বেদেনা বিক্রি করছে হেরোইন ও ইয়াবা, রবি ও তার স্ত্রী চন্দনা বিক্রি করছে হেরোইন ও ইয়াবা। ধোপাকান্দি গ্রামের খান বিক্রি করছে গাঁজা, চর ধোপাকান্দি গ্রামের খোকন বিক্রি করছে গাঁজা, হেরোইন ও ইয়াবা, জটিবাড়ী গ্রামের কুদ্দুস বিক্রি করছে ফেন্সিডিল। এদের অধিকাংশই মাদকমুক্ত ঘোষণার আগে উপজেলা প্রশাসনের কাছে আত্মসমর্পণ করেছে। 

ভদ্রঘাট ইউনিয়নের নান্দিনা কামালিয়া গ্রামের হানিফ সরকার, বিয়াড়া গ্রামের আশরাফ, আবু হানিফ, ধামকোল গ্রামের হায়দার, শফিকুল, ভদ্রঘাট এলাকার ইয়াকুপ, রায়দৌলতপুর ইউনিয়নের চৌবাড়ী গ্রামের আনন্দ, কামরুল, ববি ও তার সহযোগী আল আমিন, ঝাঐল ইউনিয়নের ঝাঐল গ্রামের সাখাওয়াত, ঝাঐল চাঁদপুর গ্রামের চন্দন, পূর্ব চাঁদপুর গ্রামের জাহাঙ্গীর, লিটন, পাইকোশা এলাকার ভুট্টু, শহীদ, বড়ধুল গ্রামের নিখিল সহ আরও অনেকে বিভিন্ন মাদক ব্যবসার সাথে জড়িত বলে কয়েকটি সুত্র জানায়। কামারখন্দ উপজেলার বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আবু মো. জুলফিকার আজাদ জানান, দেশ ও জাতি ধ্বংসের কারণের মধ্যে মাদক অন্যতম। মাদক দেশ ও জাতির শত্রু। একটি চক্র সুপরিকল্পিতভাবে তারা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চোখ ফাঁকি দিয়ে মাদক ব্যবসা পরিচালনা করছে। আইনশৃঙ্খলা বাহিনী কঠোর পদক্ষেপ নিলে হয়তো মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। না হলে যুব সমাজ হুমকির মুখে পড়বে। 

কামারখন্দ থানার অফিসার ইনচার্জ কে,এম রাকিবুল হুদা জানান, কামারখন্দ থানায় নিয়মিত মাদক বিরোধী অভিযান চলছে। ইতি মধ্যে চলতি মাসে থানায় একটি মাদকের মামলা হয়েছে। প্রতিটি বিটে পুলিশ অফিসারদের মাধ্যমে অভিযান পরিচালনা করার পাশাপাশি জনসচেতনতামুলক সভা করা হচ্ছে। মাদকের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স আছে। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে। আশা করছি আগামীতে আরো সুফল পাওয়া যাবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা সুলতানা জানান, কামারখন্দ উপজেলা মাদকমুক্ত ঘোষণার আগে যে সমস্ত মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করেছে তারা যে পুনরায় মাদক ব্যবসা করছে বিষয়টি আমার জানা নেই। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কেউ যদি মাদক ব্যবসা করে বা মাদক সেবন করে তাদের গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দন্ড প্রদান অথবা থানায় নিয়মিত মামলা করা হবে। গত কয়েক মাসে কয়েকজন মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে।

...
MD. Shajalal Rana(SJB:E078)
Mobile : 01881715240

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ