+

সীতাকুণ্ড ফৌজদারহাটের ভাই-বোন দুইজনেই প্রতিবন্ধী, পাচ্ছেনা সুযোগ-সুবিধা

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ১১ ঘন্টা ৩৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 630
...

 

জন্মের পর মানুষের জীবনে বিভিন্ন রোগব্যাধি  হয়ে থাকে কিন্তু কিছুকিছু রোগের চিকিৎসা একেবারে নাই বললেই চলে তার মধ্যে একটি হল প্রতিবন্ধী। এই প্রতিবন্ধীতা মায়ের গর্ভ থেকেও হয় আবার স্বাভাবিক জীবনযাপনের পরও হয়। এরকম এক পরিবারে তিন ভাই-বোনের মধ্যে দুইজনই প্রতিবন্ধী। 
তারা দুইজনেই সীতাকুণ্ড সলিমপুর ফৌজদারহাট ঝুনা মার্কটস্থ মোবারক আলী আর কাটির বাড়ির মনজুর কাদেরের ছেলে-মেয়ে। তিনি একজন চাকুরীজীবী।
২৯ বছর বয়সী মেয়ে মিসিলা কাদের মিতি স্বাভাবিক জীবনে ৭ম শ্রেণী পাশ করার পর হঠাৎ তার শারীরিক অবস্থা পরিবর্তন হতে থাকে। হাত-পা কিছু নাড়াতে পারছেনা,বলতে পারছেনা আগের মত মুখ ফুটে কথা। 
মনজুর কাদেরের ছোট ছেলে মারুফ কাদের বাবলুও স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারলে সে এখন আগের মত নেই। ৭ম শ্রেনী অধ্যয়নরত অবস্থায় হাত-পা, মুখ বিকল হয়ে যায়। তারা দুইজনেই এখন শারীরিক প্রতিবন্ধী। প্রতিবন্ধীর নিবন্ধন হওয়ার পর সরকারের পক্ষে তারা দুইজনই সামান্যতম ভাতা পেয়ে থাকে তবে পাচ্ছেনা  চলার মত সরঞ্জামের সুযোগ-সুবিধা।
তাদের মা মোক্তার বেগম জানান, ছোটকাল থেকে তারা দুইজনেই স্বাভাবিক জীবনযাপন করে আসছে হঠাৎ তাদের এই পরিবর্তনন দেখা দেই। চিকিৎসকরা প্রতিনিয়ত ফিজিওথেরাপি দিতে বলেছে। কয়েকবার দেওয়ার পর কোন পরিবর্তন না আসায় বন্ধ করে দেওয়া হয়েছে। 
তিনি আরো বলেন, চিকিৎসা বাবদ প্রচুর অর্থ প্রয়োজন হলেই এত টাকা বহন করার সম্ভব নয়। নিবন্ধিত হওয়ার পরও প্রতিবন্ধী হিসেবে তারা এখন হুইলচেয়ার কিংবা জীবনযাপন করার মত তেমন সুবিধা পায়নি।
ছেলে-মেয়ে দুইজনেই মুখে হাসি ফুটার জন্য এবং সাহায্যে এগিয়ে আসার জন্য অনুরোধ জানিয়েছেন তার মা।
একটু সহানুভূতি, একটু মমতা, একটু  স্নেহ, একটু ভালবাসা, একটু সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারে সমাজের সুবিধা বঞ্চিত সকল প্রতিবন্ধীদের পাশে দাঁড়িয়ে। 
আসুন আমরা প্রতিবন্ধীদের পাশে থাকি এবং সাহায্য করি যাতে তাদের আগামী দিনগুলো কে সুন্দর এবং সমাজের অন্য আট দশজন মানুষের মত করে তারাও যেন জীবন যাপন করতে পারে।
নিম্নোক্ত নাম্বারের যোগাযোগ করতে পারেনঃ
০১৮৭২-০৫৫৭৪৩ 
মা, মোক্তার বেগম

...
MD. Shajalal Rana(SJB:E078)
Mobile : 01881715240

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ