+

পাবনার ঈশ্বরদীতে করোনাকালীন সময়েও চলছে বিদ্যালয়, স্বাস্থ্যঝুকিতে শিক্ষার্থীরা

সরেজমিনবার্তা | নিউজ টি ১১ দিন ১৫ ঘন্টা ১৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 895
...

গত বছরের মার্চ থেকে করোনা ভাইরাস সংক্রমণ রোধে স্কুল-কলেজ বন্ধ রেখেছে সরকার। কিন্তু সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ঈশ্বরদীতে করোনাকালীন সময়েও চলছে বিদ্যালয়, এতে স্বাস্থ্যঝুকির মধ্যে পড়েছে শিক্ষার্থীরা।

সরকার যেখানে করোনাভাইরাস সংক্রমণ রোধে দফায় দফায় স্কুল-কলেজের ছুটি বাড়াচ্ছে, ঠিক সেই সময়েই ঈশ্বরদী উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নের প্রত্যান্ত চরকুড়ুলিয়ার দিশারী মডেল একাডেমী কিন্ডার গার্টেন সহ ঐ এলাকার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান নিয়মিত চালিয়ে যাচ্ছে শিক্ষা বাণিজ্য।

সরজমিনে গিয়ে দেখা যায়, রেজিস্টার বিহীন দিশারী মডেল একাডেমী কিন্ডার গার্টেন এ সকাল থেকেই নিয়মিত ভাবে চলছে শিক্ষা কার্যক্রম। যেখানে শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষা তো দুরের কথা শিক্ষা ব্যাবস্থারই করুন দশা।

শীতকালীন সময়েও শিক্ষার্থীদের মাটিতে বসিয়ে দেওয়া হচ্ছে পাঠদান কর্মসূচি। যেখানে শিক্ষকের জায়গায় কয়েকজন অবিভাবক ও ক্লাস নিচ্ছেন। সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে বিদ্যালয়গুলো তাৎক্ষনিক ছুটি দেওয়া হয়। দিশারী মডেল একাডেমী কিন্ডারগার্টেন এর পরিচালক খুশি খাতুনকে জিজ্ঞেস করলে জানা যায় তার শিক্ষাগত যোগ্যতা ৫ম শ্রেনী পাশ।

এ বিষয়ে ঈশ্বরদী কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি লুৎফর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। এ বিষয়ে লক্ষীকুন্ডা ইউপি সদস্য সাকাত আলী বলেন বিষয়টি সম্পর্কে অবহিত ছিলাম না এখনই জানলাম। তবে ঈশ্বরদী উপজেলা প্রথমিক শিক্ষা অফিসার মৃনাল কান্তি সরকারেরর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন এটা যদি কোনো প্রাথমিক স্কুলের শিক্ষক হতো তবে আমি ব্যবস্থা গ্রহণ করতে পারতাম। এটা প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ ও আইনগত ব্যবস্থা নেয়া প্রয়োজন।

...
Md. Asraful Islam (Shobuz)(SJB:E507)
Mobile : 01711413279

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ