+

রাজধানীর উত্তরায় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেলেন এম. পি হাবিব হাসান

সরেজমিনবার্তা | নিউজ টি ১৬ দিন ৬ ঘন্টা ২৮ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 995
...

মাহমুদা আক্তার পুষনঃ

    ঢাকা-১৮ আসনের এম পি আলহাজ্ব হাবিব হাসান উত্তরা ৯ নং সেক্টর কল্যান সমিতি অফিসে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

    এ সময় উক্ত অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন-ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন, কল্যান সমিতির সভাপতি ও সেক্রেটারি  সহ  অওয়ামিলীগের বিভিন্ন অঙ্গসংঘঠনের নেতা কর্মীরা।

 

       প্রধান অতিথীর বক্তব্যে হাবিব হসান বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস মাসে  স্মার্ট কার্ড বিতরণ করতে পেরে আমরা আনন্দিত। যে নাগরিকদের মুক্তির জন্য ১৯৭১ সালে যুদ্ধ হয়েছিল, সেই নাগরিকদের স্মার্ট পরিচয়পত্র দিতে পারছি- এটা আমাদের সৌভাগ্য।

দেশের তরুণদের কাজে লাগিয়ে স্মার্ট কার্ড উৎপাদন হচ্ছে জানিয়ে হাবিব হসান জানান, ২৭ আগস্ট থেকে দেশে এ কার্ড উৎপাদন হচ্ছে। আগে বিদেশি সংস্থার (ফরাসি কোম্পানি অবার্থর) মাধ্যমে তা পরিচালিত হত। দেশে কাজ হওয়ায় অন্তত ১৭০ কোটি টাকার সাশ্রয় হবে।

“বিদেশি সংস্থার সঙ্গে চুক্তি বাতিলের পর দেশের দক্ষ জনবল দিয়ে প্রতিদিন দেড় লাখ স্মার্ট কার্ড উৎপাদন হচ্ছে; যা আগের চেয়ে ১০ গুণ বেশি। এ উদ্যোগে দেশের তরুণ প্রজন্মের প্রযুক্তির বিকাশের সুযোগ হচ্ছে।”

গত বছর অক্টোবরে ঢাকার দুই সিটির সঙ্গে কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহলে স্মার্টকার্ড বিতরণ শুরু হয়। এর ধারাবাহিকতায় এখন চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও কুমিল্লা, নারায়ণগঞ্জ ও গাজীপুর সিটি করপোরেশনেও বিতরণ চলছে।

বর্তমানে দেশে ১০ কোটি ১৮ লাখের বেশি ভোটার রয়েছে। আগামী বছর একাদশ সংসদ নির্বাচনের আগে মৃতদের বাদ ও নতুনদের যোগ করে এ সংখ্যা দাঁড়াবে প্রায় ১০ কোটি ৪৬ লাখে।

...
Mahmuda Akter Pushon(SJB:E415)
Mobile : 01922457841

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ