+

সরকারি খাল দখলমুক্ত করতে অবৈধ বায়োগ্যাস প্লান্ট স্থাপন উচ্ছেদ অভিযান

সরেজমিনবার্তা | নিউজ টি ৪ দিন ০ ঘন্টা ২৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 785
...

মোহাম্মদ আস্সাদুজ্জামান শাকিল 
স্টাফ রিপোটারঃ

হাটহাজারী উপজেলার নাজিরহাট কলেজ সংলগ্ন রেললাইন এর পাশে একটি খালের বেশ কিছু অংশ দখল করে অবৈধ ভাবে সরকারি খাল ভরাট করে বায়োগ্যাস প্লান্ট নির্মাণ করেছেন স্থানীয় চৌধুরী পোল্ট্রি ফার্মের মালিক।এতে খালটির অস্তিত্ব হুমকির মুখে পড়েছে। নষ্ট হচ্ছে পরিবেশের ভারসাম্য।

কাটিরহাট ভূমি কার্যালয় সূত্রে জানা গেছে,হাটহাজারীর নাজিরহাট কলেজ সংলগ্ন রেললাইনের পাশে চৌধুরী পোল্ট্রি ফার্মের মালিক কর্তৃক সরকারি খাল ভরাট করে বায়োগ্যাস প্লান্ট স্থাপন করায়।স্থানীয়ভাবে এটি রাঢ়ির খাল হিসেবে পরিচিত। এটি ১ নম্বর খতিয়ানভুক্ত ফরহাদাবাদ এর মন্দগিনী মৌজার অন্তর্ভুক্ত।

আজ বৃহস্পতিবার নাজিরহাট কলেজ সংলগ্ন  বাজার এলাকায় গিয়ে দেখা যায় খালের একাংশ ভরাট করে।
এতে খালের পানিপ্রবাহ বন্ধপ্রায়।খাল দখল করে অবৈধ বায়োগ্যাস প্লান্ট নির্মাণ করেছেন।

হাটহাজারী উপজেলার সহকারি কমিশনার (ভূমি) শরীফ উল্লাহ বলেন,আজ দিনব্যাপী উচ্ছেদ অভিযান পরিচালনা করে প্লান্টটি ভেঙে দেওয়া হয় ও খালের ভরাটকৃত অংশ হতে ইট-বালু-মাটি ইত্যাদি উত্তোলন করে খালের স্বাভাবিক প্রাবাহের পথ উন্মুক্ত করে দেওয়া হয়।খাল দখল বা ভরাট হলে পরিবেশের ভারসাম্য নষ্ট হয়।এতে প্রাকৃতিক দুর্যোগ নেমে আসে। খাল দখল-ভরাট করা পরিবেশ আইনের লঙ্ঘন।অভিযানে উদ্ধারকৃত জমির পরিমাণ প্রায় ৬ শতক। যার বাজারমূল্য প্রায় ৩০ লক্ষ টাকা।

...
Md. Asaduzzaman Shakil(SJB:E501)
Mobile : 01829053021

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ