+

'২০২২ সালের জুনের মধ্যে পদ্মা সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হবে'

সরেজমিনবার্তা | নিউজ টি ১ দিন ১৩ ঘন্টা ৪২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 435
...

২০২২ সালের জুন মাসের মধ্যে বহুল আলোচিত পদ্মা সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে এই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে এসংক্রান্ত প্রশ্নটি উত্থাপন করেন সরকারি দলের সদস্য এম আবদুল লতিফ।

লিখিত জবাবে মন্ত্রী বলেন, অন্যসময় রাত-দিন কাজ হলেও কভিডের কারণে রাতে পদ্মা সেতুর কাজ বন্ধ ছিল। এ সময় কিছু বিদেশি প্রকৌশলী ও পরামর্শক এবং দেশীয় এক হাজার শ্রমিক চলে যাওয়ায় কাজের গতি কমে যায়। তিনি জানান, বৈশ্বিক মহামারির কারণে মেগা প্রকল্প পদ্মা সেতুর কাজের অগ্রগতি কিছুটা ব্যাহত হলেও থেমে থাকেনি। এখন যথারীতি কাজ চলছে।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী ওবায়দুল কাদের জানান, দেশে ফিটনেসবিহীন গাড়ির সংখ্যা চার লাখ ৮১ হাজার ২৯টি। মালিকদের এসএমএস-এর মাধ্যমে ফিটনেস করার তাগাদা, সার্কেল অফিস থেকে নবায়নের ব্যবস্থার পাশাপাশি ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অর্থদণ্ড, কারাদণ্ড ও ডাম্পিংসহ নানামুখী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আওয়ামী লীগের সংসদ সদস্য আয়েন উদ্দিনের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন মন্ত্রী জানান, সড়ক ও জনপথ অধিদফতরের আওতায় তিন হাজার ৯৪৩ দশমিক ৬৯ কিলোমিটার জাতীয় মহাসড়ক, চার হাজার ৮৮২ দশমিক ৯৪ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক এবং ১৩ হাজার ৫৫৬ দশমিক ২০ কিলোমিটার জেলা মহাসড়ক রয়েছে।

রেলওয়ের অব্যবহৃত জমি ব্যবহার
সরকারি দলের সদস্য এ কে এম রহমতুল্লাহর প্রশ্নের লিখিত জবাবে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, রেলওয়ের অব্যবহৃত জমি ব্যবহারের জন্য ল্যান্ড ইউজ প্ল্যান তৈরির বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বিরোধী দল জাতীয় পার্টির শামীম হায়দার পাটোয়ারীর প্রশ্নের জবাবে রেলপথ মন্ত্রী জানান, আওয়ামী লীগ সরকার গঠনের পর ২০০৯ সাল থেকে এ পর্যন্ত রেলওয়ের ৮৯টি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর মধ্যে ৭৯টি সম্পন্ন হয়েছে। 

...
News Admin(SJB:E118)
Mobile : 01731808079

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ