+

তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে কে কে হতে চলেছেন নৌকার মাঝি।

সরেজমিনবার্তা | নিউজ টি ৬ দিন ০ ঘন্টা ৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 580
...

মোঃ জাহিদুল ইসলাম -স্টাফ রিপোর্টারঃ সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে  আগামী ৬ ফেব্রুয়ারী ২০২১ তারিখে হতে যাচ্ছে। অবশেষে নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ৮ বছর পরে তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের দিন ঠিক হলো গত ২৬ ফেব্রুয়ারী জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় । আর এ সম্মেলনকে কেন্দ্র করে ইতি মধ্যেই তাড়াশ উপজেলার বিভিন্ন রাজনৈতিক মহলে চলছে আলোচনা সমালোচনা ঝড়।  বইছে নৌকার ঢেউ চা স্টল সহ বিভিন্ন  মোড়ে মোড়ে । এমন কি বাদ যায় নি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। 
উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক এ সম্মেলনে ইতি মধ্যেই প্রার্থীতা ঘোষনা দিয়ে মাঠে নেমেছেন আওয়ামীলীগের অনেক বর্ষীয়ান নেতা। ভোট ও সমর্থন সংগ্রহের জন্য যাচ্ছেন তৃণমুল নেতা-কর্মীদের কাছে। চলছে উপর মহলে বিভিন্ন ভাবে লোবিং, গ্রুপিং,মিটিং ।  উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করার জন্য গুঞ্জন তুলেছে সাবেক এমপি ও সাবেক উপজেলা আওয়ামমীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব গাজী ম,ম আমজাদ হোসেন মিলন ও বর্তমান উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হক। অপরদিকে সাধারণ সম্পাদক পদে উপজেলা আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা সঞ্জিত কর্মকার ,বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম- সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনিরুজামান মনি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ মহিলা বিষয়ক সম্পাদক প্রভাষক মর্জিনা ইসলাম প্রতিদ্বন্দিতা করছেন।

কাউন্সিলরদের মাঝে সম্মেলনের ঝড় উঠলেও কাউন্সিলর তালিকা নিয়ে রয়েছে বিতর্ক । বাব দাদাদের আমল থেকে আওয়ামীলীগ করা পরিবারের অনেক ত্যাগী নেতা-কর্মীদের নাম বাদ পরেছে ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি থেকে। তালিকায় রয়েছে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি,সম্পাদকের স্ত্রী ,ভাই,আত্মীয় ,স্বজন এমন কি জেল হাজত খাটা আসামী ও  সরকারি চাকুরী জীবীদের নাম ।
এ ব্যাপারে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপাপ্ত সভাপতি এ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসানের কাছে জানতে চাইলে তিনি জানান, বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্র অনুযায়ী যদি কমিটি না করা হয়ে থাকে তবে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও ৬ ফেব্রুয়ারিতে তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন বিষয়ে বলেন, জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় আপাতত সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। তবে কেন্দ্রের নির্দেশে এ সম্মেলনের তারিখ পরিবর্তন হতে পারে। 
দলীয় সূত্র জানা যায়, ২০১৩ সালে ২৫ শে জানুয়ারী সর্বশেষ তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় সাংগঠনিক কার্যক্রমও ঝিমিয়ে পরেছে। সেই সঙ্গে স্থবির হয়ে পরেছে সহযোগী সংগঠন গুলোর কার্যক্রমও। তাই সকল গ্রুপিংয়ের সমাপ্তি ঘটিয়ে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে  সুন্দর একটি নেতৃত্ব আসবে সে প্রত্যাশাই কামনা করছে তাড়াশ উপজেলাবাসী।

...
Md. Zahidul Islam(SJB:E558)
Mobile : 01710796875

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ