+

২১ ফেব্রুয়ারি রাজধানীতে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

সরেজমিনবার্তা | নিউজ টি ১৬ দিন ২০ ঘন্টা ২৮ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 695
...

২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে রাজধানীতে ডিএমপি ট্রাফিক নির্দেশনা জারি করেছে। ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দিবসটি সুশৃঙ্খলভাবে উদযাপন করতে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা হতে ২১ ফেব্রুয়ারি দুপুর ২টা পযর্ন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে প্রবেশের রাস্তা কেন্দ্রীয় শহীদ মিনারে প্রবেশের ক্ষেত্রে সকল নাগরিকবৃন্দকে পলাশী ক্রসিং, এসএম হল এবং জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে শহীদ মিনারে প্রবেশ করতে অনুরোধ করা হয়েছে। কোনো ক্রমেই অন্য কোনো রাস্তা ব্যবহার করে শহীদ মিনারে প্রবেশ করা যাবে না।

কেন্দ্রীয় শহীদ মিনার হতে বের হবার ক্ষেত্রে দোয়েল চত্বরের দিকের রাস্তা অথবা ঢাকা মেডিক্যাল কলেজের সামনের রাস্তা দিয়ে বের হওয়া যাবে। কোনোক্রমেই প্রবেশের রাস্তা দিয়ে বের হওয়া যাবে না। বকশিবাজার-জগন্নাথহল ক্রসিং সড়ক, চাঁনখারপুল-রোমানা চত্বর ক্রসিং সড়ক, টিএসসি-শিববাড়ী মোড় ক্রসিং ও উপাচার্য ভবন-ভাস্কর্য ক্রসিং (ফুলার রোড) যান চলাচল বন্ধ থাকবে।

আগামীকাল ১৯ ফেব্রুয়ারি ২০২১ সন্ধ্যা ৬টা হতে ২০ ফেব্রুয়ারি ১০টা পর্যন্ত রাস্তায় আলপনা অঙ্কনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারের আশপাশের রাস্তা বন্ধ থাকবে। এ সময় শিববাড়ী, জগন্নাথ হল ও রোমানা চত্বর ক্রসিংগুলোতে গাড়ি ডাইভারশন দেয়া হবে।
২০ ফেব্রুয়ারি সন্ধ্য ৬টা হতে ২১ফেব্রুয়ারি ২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যত্রতত্র অনুপ্রবেশ বন্ধে নীলক্ষেত, পলাশী মোড়, ফুলার রোড, বকশীবাজার, চাঁনখারপুল, শহিদুল্লাহ হল, দোয়েল চত্ত্বর, জিমনেশিয়াম, রোমানা চত্ত্বর, হাইকোর্ট, টিএসসি, শাহবাগ ইন্টারসেকশনসমূহে রোড ব্লক দিয়ে গাড়ি ডাইভারশন দেয়া হবে।

২১ ফেব্রুয়ারি ভোর ৫টায় সাইন্সল্যাব হতে নিউমার্কেট ক্রসিং, কাঁটাবন ক্রসিং হতে নীলক্ষেত ক্রসিং এবং ফুলবাড়িয়া ক্রসিং হতে চাঁনখারপুল ক্রসিং পর্যন্ত প্রভাতফেরি উপলক্ষে সকল প্রকার যাত্রীবাহী গাড়ী প্রবেশ নিষিদ্ধ থাকবে। একুশের প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম মাঠে ভিআইপি গাড়িসমূহের পার্কিং এর ব্যবস্থা থাকবে। নাগরিকবৃন্দ নীলক্ষেত-পলাশী, পলাশী-ঢাকেশ্বরী সড়কসমূহে তাদের গাড়ি পার্কিং করতে পারবেন।

সাধারণ নির্দেশনাবলীতে ডিএমপি জানিয়েছে, বর্তমান করোনা পরিস্থিতিতে কবরস্থান এবং শহীদ মিনারে যারা শ্রদ্ধার্ঘ ও পুস্পস্তবক অর্পণ করবেন, তারা অনুগ্রহ করে মাস্ক পরিধান করে আসবেন। কবরস্থান এবং শহীদ মিনারে যারা পুস্পস্তবক অর্পণ করতে যাবেন, তারা অন্যদের অসুবিধার কথা ভেবে রাস্তায় বসা বা দাঁড়ানো থেকে বিরত থাকবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বসাধারণের চলাচলের সুবিধার জন্য রাস্তায় কোনো প্রকার প্যান্ডেল তৈরি না করার অনুরোধ জানানো হয়েছে। শহীদ মিনারে প্রবেশের ক্ষেত্রে আর্চওয়ের মাধ্যমে তল্লাশী করে সকলকে প্রবেশ করতে হবে। এক্ষেত্রে সারিবদ্ধভাবে প্রবেশ করতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে। শহীদ মিনার প্রাঙ্গণ হতে প্রচারকৃত নিদের্শনা নাগরিকবৃন্দকে মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে। কোন ধরণের ব্যাগ বহন না করার অনুরোধ জানানো হয়েছে। যেকোনো পুলিশি প্রয়োজনে শহীদ মিনার এলাকায় স্থাপিত অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুমে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ এর পবিত্রতা ও ভাবমূর্তি রক্ষায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ সবার সহযোগিতা কামনা করেছে।

...
News Admin(SJB:E118)
Mobile : 01731808079

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ