+

ঈশ্বরদীতে অবৈধ বালুমহাল ও পদ্মা নদীর মাটি বিক্রি বন্ধে পুলিশের অভিযান,দুইটি ট্রাকটর সহ আটক-২

সরেজমিনবার্তা | নিউজ টি ১৬ দিন ৮ ঘন্টা ৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 660
...

 অবশেষে ঈশ্বরদীর অবৈধ বালুমহাল বন্ধে ঈশ্বরদী থানা পুলিশ উদ্যোগ গ্রহন করেছে।

বৃহস্পতিবার (২৫ ফেরুয়ারি) দুপুরে ঈশ্বরদী-আটঘরিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবিরের নেতৃত্বে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান আসাদ অবৈধ বালুমহাল ও পদ্মা নদীর চর ও ফসলি জমির মাটি বিক্রি বন্ধে অভিযান পরিচালনাকালে মাটিবোঝাই  দুইটি ট্রাকটর সহ ২ জনকে আটক করেছে ঈশ্বরদী থানা পুলিশ। আটক কৃত ট্রাকটর ড্রাইভার মোঃ রিপন (৩৩) পাটিকাবাড়ি মোঃ খলিল উদ্দিনের ছেলে ও  মোঃ নিরব হোসেন (১৬) পিতা সিরাজ খাঁ।

ঈশ্বরদীর পদ্মা নদী তীরবর্তি বেশ কয়েকটি বালু মহাল ও পদ্মা নদীর চর ও ফসলি জমির মাটি প্রভাবশালীদের ছত্রছায়ায় থেকে দীর্ঘদিন ধরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন এবং চরের ফসলী জমি বিনষ্ট করে অবৈধ ইটভাটার জন্য মাটি কাটার মহোৎসব চলছিল।

এ সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবিরের নেতৃত্বে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান আসাদ মাটি-বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারা বলে  ঈশ্বরদী থানা পুলিশ অবৈধ বালমহাল ও মাটি কাটা এবং পরিবহন করা বন্ধে উদ্যোগ গ্রহন করেছে। দীর্ঘদিন ধরে চলে আসা এই অববস্থাপনা বন্ধ করা দরকার জানিয়ে তিনি বলেন, যেহেতু বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ রয়েছে, সেহেতু পুলিশ বিভাগই আইন প্রয়োগ করে ব্যবস্থা গ্রহন করবে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,নদী থেকে বালু উত্তোলনের ফলে কিছু বালু ব্যবসায়ী লাভবান হচ্ছে কিন্তু ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ মানুষ। নদীর চর ও ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি-বালু উত্তোলন করা দণ্ডণীয় অপরাধ। তাই ওইসব মাটি-বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে।

উল্লেখ্য, ঈশ্বরদী থানাধীন রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র , লালনশাহ সেতু , হার্ডিঞ্জ ব্রীজ সহ পদ্মা নদীর তীর সমুহ হুমকির মুখে ফেলে চক্রটি দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে মাটি, বালু উত্তোলন ও পরিবহন করে আসছিলো। এছাড়া লক্ষীকুন্ডার অর্ধ শতাধিক অবৈধ ইটভাটায় চরের ফসলী জমি বিনষ্ট করে মাটি কাটা হচ্ছে। তবে  অবভযানের সময় মূলহোতারা সবসময় ধরাছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছে।

...
Md. Asraful Islam (Shobuz)(SJB:E507)
Mobile : 01711413279

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ