+

অসহায় এক বৃদ্ধা আবুল কাশেম এর ঘর বিটি দখলের চেষ্টা

সরেজমিনবার্তা | নিউজ টি ২২ দিন ১৯ ঘন্টা ৩৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 735
...

 

লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার দক্ষিণ দরবেশ পুর গ্রামের আট খোলা বাড়ীর মৃত সামছুল হক এর ছেলে মোঃ আবুল কাশেম এর বসত ঘর থেকে উচ্ছেদ ও জমি দখলের চেষ্টা করছে তার বড় ভাই জয়নাল আবেদীন এর বড় ছেলে জুয়েল।


আবুল কাশেম বলেন, আমি ৩০ বছর ধরে এই খানে বসবাস করছি । আমরা দুই ভাই আমার বাবা রেখে যাওয়া সম্পত্তি সমান ভাগে ভাগ করে নিয়েছি হাবু আমিনের মাধ্যমে। আমার ভাই নিয়েছে বাগান বাড়ি আমাকে দিয়েছে এই গভীর গর্ত আমি অনেক কষ্টে এই যায়গা ভরাট করে এখানে বসত ঘর করেছি আমার ভাতিজারা কেউ তখন ছিলো না। আমার পাড়া প্রতিবেশী সবাই দেখেছে আমি এই যায়গা অনেক কষ্ট করে ভরাট করেছি এই যায়গা ছিলো অনেক বড় গর্ত যা এখনো আমি পুরো টা ভরাট করতে পারিনি, আমার পক্ষে সম্ভবও হয় নি। আমি যে টুকু ভরাট করেছি তাতে বসবাস করে আসছি।  ঘরের সামনে বসেই বাঁশের বেড়া তৈরি করে বিক্রি করি তা দিয়েই আমার সংসার চলে।


এখন আমার ভাতিজা জুয়েল আমাকে এখান থেকে উচ্ছেদ করার নানান রকম ভাবে চেষ্টা করছে বিভিন্ন ধরনের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে বিভিন্ন লোকজন দিয়ে ।


এই বিষয়ে জুয়েল কাছে জানতে চাইলে জুয়েল বলেন আমি এই সব ভাগ বন্টন মানি না। আমার জমি এটা, আমি দখল করবো তার জমি বাগানে সে ঐখানে যাক আমাকে এখানে বসবাস করব।

এলাকা বাসী সাথে কথা বলে  জানা যায় যে, আবুল কাশেম ও জয়নাল আবেদীন তার দুই ভাই ৩০ বছর আগেই সমান ভাগে ভাগ করে নেয়  আমিন হাবু  মেম্বার এর মাধ্যমে। এ বষয়ে তাদের দুই ভাইয়ের কোন সমস্যা ছিলো না। আবুল কাশেমের প্রতিবেশীদের সাথে আলোচনায় জানা যায় এই যায়গা আবুল কাশেম কে দেওয়া হয়, গভীর গর্ত থাকায় আবুল কাশেম নিজেই ভরাট করে।এখন রাস্তার পাশে  হ‌ওয়ায় তার ভাতিজা তাকে এখান থেকে উচ্ছেদ করার চেষ্টা করছে।


সাবেক মেম্বার হাবু আমিন বলেন আমি নিজে আবুল কাশেম ও জয়নাল আবেদীন ভাইয়ের সম্পত্তি তাদের মতামতের উপর ও এলাকা বাসীর উপস্থিতিতে মেপে বন্টন করে দেই। আবুল কাশেম  কে জমি দেওয়া হয়েছে সবার মতামতের ভিত্তিতে, এখন আবুল কাশেমের যায়গা টা ভরাট করাতে ও পাশ দিয়ে রাস্তা হ‌ওয়াতে এই যায়গা তারা নিতে চায়।

আমিন মেম্বার ও মিজান চেয়ারম্যান এর সাথে  আলোচনা হলে তারা বলেন উভয় পক্ষ কে নিয়ে আলোচনার মাধ্যমে দ্রুত সমাধান করা হবে।

...
MD. Shajalal Rana(SJB:E078)
Mobile : 01881715240

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ