+

চট্টগ্রামে ডিওএইচএস এর উদ্যোগে পিঠা উৎসব ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান-২০২১ অনুষ্ঠিত হয় ডিওএইচএস শিশু পার্কে

সরেজমিনবার্তা | নিউজ টি ৩ দিন ৯ ঘন্টা ৫৮ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 715
...

 

মো:শাহজালাল রানা :


 গতকাল  ০৬-০৩-২০২১ ইং রোজ শনিবার  ডিওএইচএস “পিঠা উৎসব ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান  ডিওএইচএস শিশু পার্ক  প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

কর্নেল মোহাম্মদ কাশেম, পিএসসি (অব:) এর সভাপতিত্বে ডিওএইচএস এই পিঠা উৎসব  অনুষ্ঠিত হয়। 

প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল কাজী ইফতেখার - উল -আলম এনডিসি,পিএসসি স্টেশন কমান্ডার  পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। আয়োজিত এই পিঠা উৎসবে প্রধান অতিথির আসন গ্রহণ করেন মাননীয়  ব্রিগেডিয়ার  জেনারেল কাজী ইফতেখার -উল- আলম
এনডিসি, পিএসসি স্টেশন কমান্ডার। বিশেষ অতিথির আসন গ্রহন করেন লে: কর্নেল মোঃ আব্দুর রহিম (অব:) সচিব, চট্টগ্রাম ডিওএইচএস পরিষদ। উইং কমান্ডার এম ফরিদ উদ্দিন (অব:) সহ-সভাপতি,চট্টগ্রাম ডিওএইচএস পরিষদ, লে: কমান্ডার মো: আব্দুল আহাদ,পিএসসি  (অব:) সদস্য নিরাপদ ও কোষাধ্যক্ষ, চট্টগ্রাম ডিওএইচএস পরিষদ, মোহাম্মদ হাবিবুল্লাহ বাহার জয়েন্ট সেক্রেটারি  আরও বিশেষ ব্যক্তিবর্গ এই পিঠা উৎসবে উপস্থিত ছিলেন।


পিঠা-পুলি বাঙালির অতি পরিচিত খাবার। তাইতো পাটি সাপটা, রস কদম, দুধ পুলি, ভাপা, পাকানপিঠা সহ নানান প্রকারের পিঠার নাম শুনলে জিহ্বায় জল চলে আসবে যে কারো। কিন্তু আধুনিকায়নের নামে ফাস্টফুডের আগ্রাসনে নিজস্ব সেই খাদ্য ও সংস্কৃতি আজ বিলুপ্তির পথে। নিজস্ব এই ঐতিহ্যের সঙ্গে সঙ্গে নতুন প্রজন্মের পরিচয় করিয়ে দিতে প্রতিবছরের মতো এবারও ডিওএইচএসের উদ্যোগে  পিঠা উৎসবের আয়োজন করা হয়।

ডিওএইচএস উদ্যোগে এই পিঠা উৎসবে 
 ৯টি স্টল গঠন করা হয়। ‘পিঠা উৎসবে ভাপা,
পাটিসাপটা,হৃদয় হরন, আতিক্কা পিঠা,ছাঁচের পিঠা,মধুভাত, দুধের সন্দেশ,কাপ কেক,চিকেন বান,বালুশাহী
 কলা পিঠা, পাতা পিঠা, ঝিনুক পিঠা, তুলি পিঠা, মিষ্টি ঝিনুক পিঠা, জাল ঝিনুক পিঠা, কামরাঙ্গা পিঠা, ফুল পিঠা, নকশি পিঠা, হৃদয় হরণ পিঠা, পাকন পিঠা, দুধ পাবান, তেজপাতা, ঝিনুক, গুড় সন্দেষ, গোরাপ, চমচম পিঠা, নকশি পিঠা, ডিম চিতই পিঠা, বিস্কেটর পিঠা, পানতোয়া পিঠা, রাজডোল্লা পিঠা, বধুবরণ পিঠা, ইলিশ পিঠা, সিদ্ধ পুলি পিঠা, দুধ পুলি পিটা, পুলি পিঠা, তিল চিতই পিঠা, দুধি চতই পিটা, চিতই পিটা, জরদা পিটা, পয়সা পিঠা, কাপ পিটা, সন্দেশ পিঠা, পেয়ারা সন্দেশ, ভর্তা পিঠা, চিলত, ছিটা, ঝুনি, সাকুর, মালপুয়া, পাটি সাপটা, রস কদম, পিংগার, পানপুয়া, টিকেট, চকলেট, গোলাপ, পাটি সাফটা, গাজরের পিঠা, আলুর স্টিক পিঠা, ঝাল টিঠা, জামাই পিঠা, চিতল পিঠা, শিমের ফুল পিঠা, নারকেল পিঠা, লাভপিঠা, ছিটা পিঠা ডোনাটা, ভাজা পুলি, হাজের পিঠাসহ শতাধিক পিঠা প্রদর্শন করে।

এই পিঠা উৎসবে প্রথম স্থান গ্রহণ করেন গ্রামীণ পিঠা পুলি স্টল, দ্বিতীয় স্থান গ্রহণ করেণ করেন La Rive De  kuku এবং তৃতীয় স্থান গ্রহণ করেন কিছুক্ষণ এবং ব্যাডমিন্টন খেলায় চ্যাম্পিয়ন আনোয়ার এবং আবুল কালাম জুটি রানার্সআপ শাহাদাত হোসেন ও নজরুল ইসলাম  জুটি । সকলকে পুরষ্কার বিতরনের পর বিভিন্ন সাংস্কৃতিক গানের মাধ্যমে এই অনুষ্ঠানটি শেষ করা হয়।

...
MD. Shajalal Rana(SJB:E078)
Mobile : 01881715240

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ