+

গোলাম রাব্বানীর টিম পজিটিভ দিবে মেডিকেল এ ভর্তি অনিশ্চিত মুন্নীর পড়াশোনার খরচ।

সরেজমিনবার্তা | নিউজ টি ৬ দিন ১৪ ঘন্টা ৩৮ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1050
...

সাইদুল ইসলাম 

স্বপ্নটা যখন আকাশচুম্বী তখন যেন বাধা হতে পারবেনা কোন কিছুই, এই প্রবাদটি এখন পরিচিত সর্ব লোকে। বলছি পাবনা জেলার সুজানগর উপজেলার উদয়পুর গ্রামের দরিদ্র ভ্যানচালক বাকীবিল্লাহ এর মেয়ে মোছা. জান্নাতুম মৌমিতা মুন্নীর কথা,যিনি মেডিকেল ভর্তি পরিক্ষায় ৩হাজার ১১০ তম হয়ে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ এ ভর্তির সুযোগ পান। 
মুন্নী পাবনা মেডিকেল কলেজ থেকে ভর্তি পরিক্ষায় অংশ নিয়ে ১০০ এর মধ্যে ৬৯.৭৫ অর্জন করেন। তবে মেধাবী এই শিক্ষার্থীর বাবার পক্ষে তার পড়াশোনার ব্যায় ভার বহন করা সম্ভাবনা যেনে মারাত্মক দুঃশ্চিন্তায় পরেন মেধাবী মুন্নী। কেননা; মুন্নী জানেন তার পিতা ব্র‍্যাক ব্যাংক থেকে ২০ হাজার টাকা লোন নিয়ে একটি ভ্যান কিনে সেই ভ্যান দিয়ে সংসার চালান,তাই হতাশার শেষ ছিলোনা মুন্নীর। 

মুন্নী জানান, স্কুল-কলেজে পড়াশুনার সময় অর্থের অভাবে একসঙ্গে প্রয়োজনীয় সব বই কিনতে পারতাম না। একটা একটা করে বই কিনতাম। মন চাইলে একটা ভালো পোশাক কিনতে পারতাম না। কারণ আমার জন্ম গরিবের ঘরে। মা-বাবা খুশি হয়ে যা কিনে দিতেন, আমি তাতেই খুশি থাকতাম। স্কুল ও কলেজে পড়াশুনা করা অবস্থায় বিভিন্ন দিক দিয়ে সহযোগিতা করেছেন স্থানীয় নাছির স্যার। আর এজন্য স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এমনকি পাবনায় যেখানে থেকে তিনি এইচএসসি পাস করেছেন সেই বড়বাড়ি ছাত্রীনিবাসের মালিক ইমরান হোসেন ভাইও দরিদ্র পরিবারের সন্তান হওয়ায় আমার কাছ থেকে ২ বছর রুমের কোনো ভাড়া নেননি।

মুন্নী আরও বলেন, মেডিকেলে চান্স পাওয়ার পর এখন খুব চিন্তা হচ্ছে। মেডিকেলের বইয়ের দাম বেশি। দিনাজপুরে পড়াশুনা করতে গিয়ে সেখানে থাকা-খাওয়াসহ অনেক খরচ হবে। এত টাকা আমার হতদরিদ্র বাবা কোথায় পাবে? কীভাবে পড়ালেখার খরচ চালাব বুঝতে পারছি না। আমার বাবার পক্ষে সেই খরচ চালানো সম্ভব না। 

তবে অন্ধকারে মধ্যে আলোর মশাল হয়ে উজ্জ্বল আলো জ্বালানোর আশ্বাস দিলেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও টিম পজিটিভ বাংলাদেশ(টিপিবি) এর প্রতিষ্ঠাতা ও মুখপাত্র গোলাম রাব্বানী। গোলাম রাব্বানী জানান মুন্নীর ভর্তি ও পড়াশোনার সকল খরচ বহন করবে টিম পজিটিভ বাংলাদেশ, কেননা; আমাদের দেশে মানবিক ডাক্তার এর প্রয়োজন।  এ নিয়ে জনমনে ও সোস্যাল মিডিয়ায় প্রশংসায় বাসছেন গোলাম রাব্বানী। 

টিম পজিটিভ বাংলাদেশ এর এডমিন ও সমন্বয়ক নকিব আশরাফ এর সাথে কথা হলে তিনি জানান যে,গোলাম রাব্বানী ভাইয়ার সৃজনশীল নেতৃত্বে এগিয়ে যাচ্ছে আমাদের মানবিক সংগঠন টিম পজিটিভ বাংলাদেশ (টিপিবি)। প্রতিষ্ঠার পর গত ৬ মাসে টিম পজিটিভ বাংলাদেশ সারাদেশের ১৭৯ জন ব্যক্তিকে প্রত্যক্ষভাবে আইনি সহায়তা দিয়েছে। এছাড়া করোনার প্রথম ধাপ চলাকালীন সময় ও তার পরবর্তীতে এ পর্যন্ত  ৮ লক্ষ টাকার অধিক আর্থিক সহযোগিতা দিয়ে মানুষের পাশে থেকেছে টিম পজিটিভ। পাবনার মেধাবী শিক্ষার্থী মুন্নীর ভর্তি সহ পড়াশোনার সকল খরচ বহন করতে টিম পজিটিভ বাংলাদেশ (টিপিবি) প্রতিশ্রুতিবদ্ধ।

...
Saidul Islam(SJB:E407)
Mobile : 01856277205

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ