+

গাজীপুরে সংবাদ সম্মেলনে অভিযোগ কারখানা মালিক কে পথে বসিয়ে ভাড়াটিয়া লাপাত্তা

সরেজমিনবার্তা | নিউজ টি ০ দিন ৩ ঘন্টা ৩৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 445
...


শাহনাজ পাটোয়ারী, গাজীপুর জেলা প্রতিনিধি:
ভাড়াটিয়া গার্মেন্টস ফ্যাক্টরির সব মালামাল নিয়ে তালা ঝুলিয়ে চম্পট দিয়েছেন অভিযোগে সংবাদ সম্মেলন করলেন মালিকপক্ষ রোববার বেলা বারোটায় গাজীপুর প্রেসক্লাব ভবনে আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মাইসা মনীষা নিটওয়্যার লিমিটেড এর পরিচালক শাহেদা ওবায়েদ এসময় কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তার তিন মেয়ে ও স্কুলছাত্র এক ছেলেউপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে শাহেদা ওবায়েদ জানান, গাজীপুরের ভোগরায় শতভাগ রফতানিমুখী একটি গার্মেন্টস ফ্যাক্টরি ভাড়া নিয়ে চুক্তি ভঙ্গ ও নানা ধরনের প্রতারণা ভাঙচুর করে কুচক্রীদের সহায়তায় মালামাল নিয়ে মালিকপক্ষকে পথে বসিয়েছে একটি কুচক্রী মহল।
২৩ লাখ টাকা বকেয়া ভাড়া পরিশোধ না করে ফ্যাক্টরি মেশিনারিজ ও আসবার পত্র বৈদ্যুতিক সরঞ্জাম অন্যান্য জিনিসপত্র ডাকাতি কায়দায় সরিয়ে নিয়ে তালা মেরে চম্পট দেয় ওই ভাড়াটিয়া পক্ষ। এতে করে আনুমানিক 5 কোটি টাকার ক্ষয়ক্ষতির অভিযোগ তোলেন তিনি।
তিনি আরও জানান বিষয়টি নিয়ে প্রশাসন ও আইন- আদালতে প্রতিনিয়ত ঘুরে বেড়াচ্ছেন । কিন্তু রহস্যজনক কারণে সুরাহা পাচ্ছে না। ফলে বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়ুয়া ৪ সন্তান সহ পরিবার পরিজন নিয়ে আর্থিক অনটনে মানবেতর জীবন কাটাচ্ছেন। এই কারণে সন্তানদের লেখাপড়া ও ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে পড়েছে।
সংশ্লিষ্ট কাগজপত্র ঘেঁটে দেখা যায় ২০১৮সালের পহেলা জানুয়ারি থেকে মাইশা মনীষার নীটওয়্যার লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক কে বি এম ওবায়েদ ও এক্সিকিউটিভ ডিরেক্টর আব্দুল্লাহ আল মামুন এর সাথে পাঁচ বছরের জন্য গার্মেন্টস ফ্যাক্টরির ভাড়ার চুক্তিপত্র করেন বনানী, ঢাকার জাবেদ আক্তার গং। ৩০০টাকা মূল্যমানের চার ফর্দ নন-জুডিশিয়াল স্ট্যাম্পে সম্পাদিত চুক্তি পত্রে দেখা যায় দ্বিতীয় পক্ষ  তথা ভাড়াটিয়া জনাব জাবেদ আখতার' টেক্স ডিজাইন সোর্সিংলিমিটেড' এর চেয়ারম্যান হিসেবে মোট 23 টি শর্ত পালন বিষয়ে চুক্তিবদ্ধ হয়েছেন।
চুক্তিপত্রের ২নং শর্ত অনুযায়ী প্রথমে অগ্রিম জামানত হিসেবে ৩৫ লক্ষ টাকা প্রথম পক্ষ বা মালিক পক্ষকে বুঝিয়ে দেন ভাড়াটিয়া তথা দ্বিতীয় পক্ষ।৩নং শর্ত মোতাবেক মাসিক ভাড়া নির্ধারিত হয় এক লাখ ৮০ হাজার টাকা। এরমধ্যে অগ্রিম জামানত থেকে প্রতি মাসে ৮০হাজার টাকা করে ভাড়া বাবদ কর্তন হবে। বাকি ১ লাখ টাকা আইসিবি ব্যাংক কাওরান বাজার শাখায় মালিকপক্ষের একাউন্টে(হিসাব নং-০০২০০২৪০০০৮০০১৯) পরতেক ইংরেজি মাসের ১৫ তারিখের মধ্যে পরিশোধ এর কথা উল্লেখ রয়েছে। চুক্তি নং ১৭ অনুযায়ী তিন বছর পর থেকে মাসিক ভাড়া হবে দুই লাখ ১০হাজার টাকা করে। তফসিল পরিচয় দেখা যায়-গাজীপুর, মধ্য ভোগড়া , চৌধুরীবাড়ী রোডস্থ ৬৩৭,৬৩৮ প্লটে জমির উপর নির্মিত ভবনের প্রথম, দ্বিতীয়, তৃতীয় ,ও চতুর্থ তলার১২৮০ বর্গফুট (আনুমানিক) ভাড়াকৃত অংশ।
শাহেদা ওবায়েদ জানান, এর পর মালিকপক্ষ ২০১৯ সালের ১লা এপ্রিল রেজিঃ এডি যোগে মোট১৬ মাসের বকেয়া ভাড়া পরিশোধ করে এক মাসের মধ্যে ফ্যাক্টরি ছাড়ার বিষয়ে লিগ্যাল নোটিশ করেন ভাড়াটিয়াকে। এরপর ওই বছরের ৩০ এপ্রিল ও ২৮মে সর্বশেষ চূড়ান্ত লিগ্যাল নোটিশ প্রেরণ করেন ভাড়াটিয়া পক্ষকে। কিন্তু ভাড়াটিয়া পক্ষ কোন সাড়া দেন নাই। এর আগে মালিকপক্ষ মাইশা মনীষা নিটওয়্যার লিঃ এর ডিরেক্টর শাহেদা ওবায়েদ২০১৯ সালের ২১ শে মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয়ে ভাড়া
না পাওয়া এবং ফ্যাক্টরি দখলমুক্ত করার প্রসঙ্গে লিখিত আবেদন করেন ২০১৯ সালের ৮ আগস্ট প্রতিপক্ষ ভাড়াটিয়ার বিরুদ্ধে তাদের ভয় -ভীতি প্রদর্শনের অভিযোগ সহ একই বিষয়ে বাসন থানায় ৩০৩ নং সাধারণ ডায়েরি করেন তিনি।
এছাড়াও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার ও সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এবং পুলিশ সুপার বিজি এম ই এ -এর প্রেসিডেন্ট বরাবর এর সূরা চেয়ে লিখিত আবেদন করেন। শাহেদা ওবায়েদ এর স্বামী ভবনমালিক ওবায়েদ অসুস্থ থাকায় উত্তরা ঢাকায় নিজ বাসায় অবস্থান করছেন। মুঠোফোন ভবনমালিক ওবায়েদ জানায় ২০০৬-০৭ সাত সালে আমার কারখানা ভালো ভাবেই চলছিল রানা প্লাজার অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার সময় চট্টগ্রাম থেকে আমার মালামাল চুরি হলে বেশ কিছু বায়ার ছুটে যায় এ ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করতে গিয়ে ঋণের বোঝা বেড়েছে সর্বশেষ চেষ্টা হিসেবে ২০১৮সালে মালামালসহ কারখানার ভবন ভাড়া দিয়েছি কিন্তু আমার সম্পদ ও সম্পত্তির উপর ভাড়াটিয়ার কুদৃষ্টি থাকায় চুক্তি মোতাবেক ভাড়া পরিশোধ না করে দখলের পাঁয়তারা করে এরপরও ভাড়াটিয়া মাকে ভবন বুঝিয়ে না দিয়ে মালামাল নিয়ে গেটে তালা ঝুলিয়ে সটকে পড়েছেন।
এ অবস্থায় দীর্ঘদিন ধরে অধিক ক্ষমতা সম্পন্ন বয়লার ও জেনারেটর রুম অরক্ষিত ও তালাবদ্ধ অবস্থায় থাকায় বড় ধরনের দুর্ঘটনা আশঙ্কা রয়েছে।
অনাকাঙ্ক্ষিত ভাবে তা ঘটলে এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে। তাই গণমাধ্যমসহ প্রশাসনের মাধ্যমে আমার ভবন আমাকে বুঝিয়ে দিয়ে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের মানবিক আকুতি জানাই।
টেক্স- ডিজাইন নীটওয়্যার লিমিটেডের চেয়ারম্যান জাভেদ আখতার এর মুঠোফোন নাম্বারে
০১৭১৩০১৫৪৫৩এ কথা বলার জন্য একাধিকবার ফোন করলেও রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

...
A T K MSamsuzzaman(SJB:E503)
Mobile : 01317344346

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ