+

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অনবদ্য ভূমিকা বাংলাদেশ পু‌লি‌শের : শ্রেষ্ঠ FPU কমান্ডারের খেতাব অর্জন

সরেজমিনবার্তা | নিউজ টি ০ দিন ১ ঘন্টা ৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 765
...

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অনবদ্য ভূমিকার মাধ্যমে বিশ্বশান্তি রক্ষায় অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে বাংলাদেশ পুলিশ। বিশ্বশান্তি রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রেখে বিভিন্ন সময় দেশ ও বাহিনীর জন্য সম্মান বয়ে এনেছেন বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্যরা। তারই ধারাবাহিকতায় নতুন একটি স্বীকৃতি যুক্ত হলো বাংলাদেশ পুলিশের অর্জনের খাতায়। 
যুদ্ধবিধ্বস্ত ও সাম্প্রদায়িক দাঙ্গায় বিপর্যস্ত সুদানের দারফুর-এ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বর্তমানে ১১ টি দেশের FPU (ফরমড পুলিশ ইউনিট) বিশ্বশান্তি রক্ষায় নিয়োজিত রয়েছে। এর মধ্যে বাংলাদেশ পুলিশেরও একটি ইউনিট রয়েছে। এ রকম প্র‌তি‌টি ইউনিটে সাধারনত ১৪০ হ‌তে ১৬০ জন পুলিশ সদস্য কাজ করে থা‌কেন। বাংলা‌দেশ  FPU এর নেতৃত্বে কমান্ডার হি‌সে‌বে রয়েছেন পুলিশ সুপার পদমর্যাদার একজন কর্মকর্তা। 

সামাজিক উন্নয়নে ভূমিকা রাখা এবং শান্তিরক্ষা মিশনের ম্যান্ডেট বাস্তবায়ন, পরিবেশ রক্ষা এবং কোভিড নিয়ন্ত্রনে বিশেষ ভূমিকা রাখায় বাংলাদেশ পুলিশের ফরমড পুলিশ ইউনিটের কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিমকে ‘Certificate of the Best Commander of the Year' প্রদান করা হয়। এর মধ্য দিয়ে কমান্ডার মুহাম্মদ আব্দুল হালিমসহ দারফুরে শান্তিরক্ষায় নিয়োজিত বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্যগণ তাদের অনবদ্য অবদানের জন্য সম্মানিত হলেন। সেই সাথে তারা সম্মান বয়ে আনলেন বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশের জন্য। 

গতকাল সুদানিজ বেলা ১১.১০ টায় UNAMID মিশন এর ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার ড. সুলতান আজম তিমুরি বাংলাদেশ ফরমড পুলিশ ইউনিটের কমান্ডারের হাতে এই সার্টিফিকেট তুলে দেন।

...
Md. Rafiqul Islam(SJB:E404)
Mobile : 01710745330

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ