+

বরিশালে আরও ৮ জনের মৃত্যু শনাক্ত ৫১,

সরেজমিনবার্তা | নিউজ টি ২৮ দিন ৬ ঘন্টা ৫০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 545
...

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ও আইসোলেশন ওয়ার্ড ৮ জন রোগি মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশন ওয়ার্ডে ৬ জন এবং আক্রান্ত হয়ে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন ২ জন। 

একই সময়ে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ৫১ জনের শরীরে প্রাণঘাতি ভাইরাসটি শনাক্ত হয়েছে। যা মোট পরীক্ষার ২৭.৫৬ ভাগ। মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবের প্রধান সহকারী অধ্যাপক ডা. একেএম আকবর কবির এই তথ্য নিশ্চিত করেছেন। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, চিকিৎসায় সুস্থ হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ওয়ার্ড থেকে ছাড়পত্র পেয়েছেন ১০ জন। একই সময়ে নতুন করে আরও ২৮ জন রোগী হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন। এছাড়া এই সময়ের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ২ জন ও উপসর্গ নিয়ে ৬ জনসহ মোট ৮ জন রোগী মারা গেছেন। 

এদিকে করোনা ওয়ার্ডে ১৫০টি শয্যা থাকলেও মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুর পর্যন্ত ১৬২ জন রোগী করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। করোনা ওয়ার্ডের শয্যার চেয়ে রোগী বেশি হওয়ায় ওয়ার্ড ছাড়িয়ে বারান্দায় অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন অনেকে। গত বছরের ১৭ মার্চ শের-ই-বাংলা মেডিকেলে করোনা ইউনিট চালুর পর এই প্রথম শয্যা সংখ্যার বেশি রেকর্ড সংখ্যক রোগি ভর্তি হলো। 

বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের সহকারি পরিচালক ডা. মো. মনিরুজ্জামান বলেন, করোনা ওয়ার্ডে শয্যার চেয়ে রোগির সংখ্যা বেশি হওয়ার ঘটনা এই প্রথম। এ কারণে ডাক্তার-নার্সদের চিকিৎসা দিতেও হিমশিম খেতে হচ্ছে। 

প্রসঙ্গত, এ পর্যন্ত শেবাচিম হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৩ হাজার ৭২৯ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ৯১৬ জন করোনা রোগিসহ হাসপাতাল থেকে ছাড়পত্র ও রেফার্ড হয়েছেন ৩ হাজার ১৪ জন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা ওয়ার্ডে ১৫৯ জন ও আইসোলেশন ওয়ার্ডে ৩৮৫ জন রোগী মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মোট মৃত্যুবরণ করলেন ৫৪৪ জন।

...
MD. Alauddin(SJB:E306)
Mobile : 01728968114

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ