+

চিরিরবন্দরে ৩৩ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহার।

সরেজমিনবার্তা | নিউজ টি ২ দিন ১৮ ঘন্টা ৩৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 240
...

 

মুহাম্মাদ লিটন ইসলাম দিনাজপুর জেলা  প্রতিনিধিঃ
দিনাজপুর চিরিরবন্দর উপজেলায় এবার ৩৩টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার গবাদিপশু ও অন্যান্য প্রয়োজনীয় উপকরণ সামগ্রী।  

আজ মঙ্গলবার ৪ মে ২০২১খিঃ দুপুরে চিরিরবন্দর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর প্রাঙ্গনে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের আয়োজনে উপহারের গবাদিপশু ও উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর সূত্রে জানা যায়, সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় গবাদিপশু ও বিভিন্ন প্রয়োজনীয় উপকরণ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়। প্রথম পর্যায়ে চিরিরবন্দর উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিভিন্ন সম্প্রদায়ের ৩৩ জন উপকারভোগীর প্রত্যেককে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে উন্নতজাতের একটি করে ক্রসবিট বকনা গরু, শেড নির্মাণের উপকরণ, গবাদিপশুর জন্য খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা সিদ্দিকা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিরিরবন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আহসানুল হক মুকুল, চিরিরবন্দর ডেইরি এ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আলিম সরকার, সাধারন সম্পাদক আনিসুর রহমান, উপজেলা প্রাণিসম্পদ প্রানী সম্পদ কর্মকর্তা ও ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ আবু সরফারাজ হোসেন প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দিকা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে করোনাকালীন প্রাণিসম্পদ অধিদপ্তরের সহায়তায় চিরিরবন্দর উপজেলায় ৩৩ টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারকে গবাদিপশু ও অন্যান্য উপকরণ বিতরণ সম্পন্ন করা হলো। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য সরকার যে উদ্যোগ নিয়েছে, তা এ অঞ্চলের মানুষের কল্যাণে কাজ করবে। এ ধরনের প্রকল্প বাস্তবায়িত হলে এসব অবহেলিত মানুষ কাজ পাবে এবং আর্থ-সামাজিক ও জীবনমানের পরিবর্তন ঘটবে।

...
Md. Ahasan Habib(SJB:E5900)
Mobile : 01719433543

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ