+

দূরপাল্লার বাস নিয়ে মহাসড়কে চালকরা

সরেজমিনবার্তা | নিউজ টি ২ দিন ২২ ঘন্টা ৪১ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 470
...

দেশে কঠোর লকডাউনে দূরপাল্লার বাস বন্ধ থাকলেও টঙ্গীর আবদুল্লাহপুর, সাভার ও গাজীপুরের চন্দ্রা থেকে উত্তরবঙ্গগামী দূরপাল্লার বাস স্বাভাবিকভাবেই চলছে। আর পুলিশ কর্মকর্তা জানালেন, রাস্তায় এতো মানুষ তাই আমাদের আর কিছু করার নেই।

ঈদ যতো ঘনিয়ে আসছে ঘরমুখো মানুষের চাপ ততোই বৃদ্ধি পাচ্ছে। বুধবার (১২ মে) ভোর থেকেই দেখা যায় ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ রোডে হাজারো ঘরমুখো মানুষ। যে যেভাবে পারছেন সেইভাবেই নাড়ির টানে বাড়ি যেতে মরিয়া। তবে গাজীপুরের চন্দ্রা গিয়ে দেখা গেলো ভিন্ন দৃশ্য। সরকারের আইনকে তোয়াক্কা না করে চালকরা বাস নিয়ে নেমে পড়েছেন মহাসড়কে।

লকডাউনে বাস চলাচল বন্ধ থাকলেও কেন চালাচ্ছেন কয়েকজন বাস চালককে এমন প্রশ্ন করলে তারা জানান, দেশে তো সবকিছুই চলছে, তাহলে আমরা চললে সমস্যা কোথায়। আবার কেউ কেউ বলেন, ঈদের এই সময়টাতেই আমরা দুইটা টাকা বেশি ইনকাম করি এখন যদি ঘরে বসে থাকি তাহলে খাবো কী?

আর যাত্রীরা জানালেন, বাস তো রাতের আঁধারে চলছেই তাহলে অযথা বন্ধের এই নাটক করে কেন আমাদের হয়রানি করা হচ্ছে? মাঝখান থেকে আমাদের অতিরিক্ত টাকা দিয়ে যেতে হচ্ছে। গাইবান্ধাগামী হারুন বলেন, বাস কিন্তু চলছেই অযথা আমাদের হয়রানির শিকার হতে হচ্ছে।

দূরপাল্লার বাস নিয়ে মহাসড়কে চালকরা

বাস চলাচল স্বাভাবিক কিনা ঢাকা রেঞ্জের এডিশনাল এসপি জহির উদ্দিনকে এমন প্রশ্ন করলে ইত্তেফাক অনলাইনকে তিনি জানান, রাস্তায় ঘরমুখো মানুষের অনেক চাপ তাই যেসব বাসগুলো এ পর্যন্ত চলে আসছে তাদেরকে যাত্রী নিতে আমরা বাধা দিচ্ছি না।

সরকারের পক্ষ থেকে যেখানে আছেন সেখানে ঈদ উদযাপন করার পরামর্শ দেওয়া হলেও নাড়ির টানে বাড়ি যাওয়া কোনোভাবেই আটকানো যাচ্ছে না। বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন, এভাবে গাদাগাদি করে এক জেলা থেকে অন্য জেলায় চলাফেরা করায় ঈদের পর করোনায় বড় ধরণের প্রভাব ফেলতে পারে।

...
News Admin(SJB:E118)
Mobile : 01731808079

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ