+

করোনা ভাইরাস দুর করতে মশলার মিষ্টি তৈরি বাজারে আনলো কলকতা

সরেজমিনবার্তা | নিউজ টি ১২ দিন ০ ঘন্টা ১৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1285
...

সরেজমিন বার্তা ডেস্কঃ 

 প্রাণঘাতী করোনাভাইরাসের ছোবলে বিপর্যস্ত বিশ্ব। নেই কোন ভ্যাকসিন, নেই কার্যকর ওষুধ! বাঁচার উপায় তাই একমাত্র সতর্কতা আর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি। আর এই দ্বিতীয় কাজে, অর্থাৎ ভাইরাসকে হারাতে শরীরে ইমিউনিটি বাড়াতে মশলার তৈরি বিশেষ ধরনের মিষ্টি বাজারে আনলো কলকাতা।


এই বিশেষ মিষ্টির নাম দেওয়া হয়েছে 'ইমিউনিটি সন্দেশ'। বিশেষ এই মিষ্টি কলকাতার বুকে হাজির করেছে জনপ্রিয় মিষ্টি নির্মাতা ‘বলরাম মল্লিক এবং রাধারমণ মল্লিক'।মিষ্টির দোকানের মালিক সুদীপ্ত মল্লিক বলেন, 'ইমিউনিটি রোগ প্রতিরোধ ক্ষমতা হল সেই একমাত্র উপায় বা অস্ত্র যা দিয়ে আমরা করোনাভাইরাসের সঙ্গে লড়াই করতে পারি। এখনো কোনো ভ্যাকসিন নেই, তাই আমরা এই মিষ্টি নিয়ে এসেছি যা ১৫ টি বিভিন্ন মশলা দিয়ে তৈরি। প্রতিটি সন্দেশের দাম ২৫ টাকা।'

বলরাম মল্লিক এবং রাধারমণ মল্লিক কলকাতার প্রাচীনতম মিষ্টির দোকানগুলোর মধ্যে অন্যতম। পনেরোটি গুল্ম এবং মশলা দিয়ে বিশেষভাবে পরীক্ষা করে তৈরি করা হয়েছে এই 'ইমিউনিটি সন্দেশ'।

 উপাদানগুলির মধ্যে রয়েছে হলুদ, লবঙ্গ, এলাচ, দারুচিনি জাফরান, কালোজিরে, মুলেথি, তেজপাতা, মধু এবং আরও বেশ কিছু স্বাস্থ্যগুণ সম্পন্ন মশলা।সুদীপ্ত মল্লিক বলেন, 'উপাদানের বিষয়ে বলতে হলে, আমরা বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করেছি এবং সবচেয়ে ভালো বিষয় হল আমরা এতে কোনো চিনি যোগ করছি না। ইমিউনিটি সন্দেশ পুরোপুরিভাবেই হিমালয়ের মধু দিয়ে তৈরি করা হয়েছে।'এরই মধ্যে বাজারে বিশাল চাহিদা তৈরি হয়েছে এই ইমিউনিটি সন্দেশের এবং এর স্বাদ পছন্দ হয়েছে মানুষদের, জানান সুদীপ্ত মল্লিক।

সূত্র- এনডিটিভি

...
MD. Mizanur Rahaman Nadeem(SJB:E063)
Mobile : 01766272032

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ