+

করাইলে রাষ্ট্রের সম্পদ চুক্তিভিত্তিক ইজারা দেয় মনজুরুল হক

সরেজমিনবার্তা | নিউজ টি ২৪ দিন ৯ ঘন্টা ৪৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 3820
...

স্টাফ রিপোর্টার ঃ রাজধানীর বনানী থানাধীন কড়াইল বস্তির আধিপত্য সাম্রাজ্যের অধিপতিদের দখলে  নিয়ন্ত্রিত হচ্ছে অবৈধ গ্যাস সংযোগ। বস্তির জায়গায় দখলের সাথে সাথে নির্মিত হয়েছে হাজার হাজার বসতি গড়ে উঠেছে দখলদারদের আধিপত্য বিস্তার। চলছে অর্থ উপার্জনের নানামুখী অপতৎপরতা।অসৎ অর্থ উপার্জনের লালসায় বিভোর ব্যক্তিরা শুরু করেছে জাতীয় সম্পদ গ্যাস পানি বিদ্যুৎ হরণের অবৈধ উম্মাদনা। বিস্তৃত হচ্ছে বস্তির আয়তন, প্রতিনিয়ত ভরাট হচ্ছে ডোবা নালা,বাড়ছে নিয়ন্ত্রকদের সংখ্যা নির্ধারণ হচ্ছে অবৈধ গ্যাস সংযোগ ব্যবসার সীমানা । এভাবেই কড়াইল বস্তিকে ঘিরে এক শ্রেণীর অসাধু ব্যক্তিরা জাতীয় সম্পদ গ্যাস পানি বিদ্যুৎ অবৈধ ভাবে হরণের মাধ্যমে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।

দখলদারদের নিয়ন্ত্রিত এলাকা ভেদে বিভিন্ন কৌশলে অবৈধ ভাবে গ্যাস সংযোগ বস্তিতে প্রবেশ করিয়ে নিয়ন্ত্রণ করছে নিজ নিজ এরিয়া। কড়াইল বস্তির অবৈধ গ্যাস সংযোগ ব্যবসার অন্যতম মহা নিয়ন্ত্রক হচ্ছে মনজুরুল হক ওরফে ভাংগারী মন্জু।  বস্তি সূত্র বলছে মনজু শুধু অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারই করে না তিনি মাসিক চুক্তিতে অসংখ্য ব্যক্তির কাছে মোটা অংকের টাকায় লাইন ইজারাও দিয়েছে।

রাষ্ট্রীয় সম্পদ গ্যাস কড়াইল বস্তিতে অবৈধ ভাবে বিভিন্ন ব্যক্তিদের কাছে মন্জূরুল হকের ইজারা দেওয়ার তথ্য বিবরণী নিম্নে তুলে ধরা হলো: (১) কড়াইল বৌ বাজার এলাকার ইজারাদার সান্টু তিনি তাকে প্রতি মাসে ৬০,০০০/- টাকা গ্যাস সংযোগ বাবদ ভাড়া দিয়ে থাকে।(২) বৌ বাজার -ক - ব্লকের আবু সালেক   প্রতি মাসে মনজুরুল হককে গ্যাস সংযোগ বাবদ ভাড়া দেন ৬০,০০০)- হাজার টাকা।(৩) বৌ বাজারের পারভেজ ও আরিফ এদের অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের আয়তন একটু বেশি বলে তাদের প্রতি মাসে ভাড়া দিতে হয় ৮০,০০০/- হাজার টাকা। (৪) বৌ বাজার এডিকো স্কুল রোডে মোঃ খায়ের এই ব্যক্তি আবার মনজুরুল হক এর ভাই সুবাদে তার সংযোগ  এরিয়া আরো বিস্তৃত তাকে প্রতি মাসে  ভাড়া দিতে হয় ২০০,০০০/- লক্ষ টাকা।

(৫) মোঃ টুটুল মোশাররফ বাজার তাকে সংযোগ বাবদ প্রতি মাসে ভাড়া দিতে হয় ৪৫ ০০০/- হাজার টাকা।(৬) কড়াইল বেলতলা বস্তির মিজান তাঁকে সংযোগ বাবদ প্রতি মাসে ভাড়া দিতে হয় ৮০,০০০/- হাজার টাকা।(৭) গোডাউন বস্তির হাফেজ ও সামসু এদের প্রতিমাসে দিতে হয় ৪৫,০০০/- হাজার টাকা।(৮)কড়াইল পশ্চিম পাড়ার জামাই মোস্তফা প্রতি মাসে অবৈধ গ্যাস সংযোগ বাবদ ভাড়া দেন ৬৫,০০০/- হাজার টাকা।(৯) কড়াইল এলাকায় বহুল পরিচিত নাম গ্যাস রফিক এই ব্যক্তি আবার পুরাতন টিএন্ডটি কলোনী এলাকায় একক ব্যবসা করে তার প্রতি মাসে আয় প্রায় ৬,০০,০০০/- লক্ষ টাকা।(১০) অবৈধ গ্যাস সংযোগের ইজারা প্রদানকারী মন্জূরুল হকের ব্যক্তিগত হোটেল ও দোকানের দৈনিক আয় ২০,০০০/- হাজার টাকা তাহলে মাসিক আয় প্রায় ৬,০০,০০০/- লক্ষ  উপরে উল্লেখিত সকল ব্যক্তিদের নিকট সাব এজেন্টের মতো লাইন ইজারা দিয়েছে মনজুরুল হক তারা প্রত্যেকে উল্লেখিত টাকা প্রদান করে।

...
Md. Delolwaor Hossain

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ