+

দেওয়ানগঞ্জে গাদাগাদি করে ছুটছে ঢাকামুখি পোশাক শ্রমিকরা

সরেজমিনবার্তা | নিউজ টি ২৪ দিন ৮ ঘন্টা ৫৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 990
...

মোঃ ফরহাদ রেজা

দেওয়ানগঞ্জ থানা প্রতিনিধিঃ চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে আগামীকাল রোববার (১ আগস্ট) থেকে শিল্প-কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্তে ঈদে বাড়ি আসা কর্মজীবী মানুষ বাধ্য হয়ে ফিরছেন কর্মস্থলে । বাস ও ট্রেন বন্ধ থাকায় ট্রাক কাভার্ডভ্যানসহ যে যেভাবে পারছেন ঠিক সেভাবেই গাদাগাদি করে ছূটছেন কর্মস্থলে।গণপরিবহন চলাচল না করায় শনিবার (৩১ জুলাই) সকাল থেকে জামালপুরের দেওয়ানগঞ্জ,বকশীগঞ্জ, রাজীবপুর উপজেলার বিভিন্ন সিএনজি মোড় থেকে বৃষ্টি উপেক্ষা করে পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে জামালপুর ছাড়াও  কুড়িগ্রামেররৌমারী-রাজিবপুর,কর্তিমারী উত্তরাঞ্চলের গাইবান্ধা, রংপুরসহ বিভিন্ন জেলা হতে গার্মেন্টস শ্রমিকরা জামালপুর-নান্দিনা,মুক্তাগাছা-ময়মনসিংহ – ঢাকা এবং জামালপুর-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে ঢাকায় প্রবেশ করছে। কোথাও মানা হচ্ছে না নূন্যতম স্বাস্থ্যবিধি।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকে বিকাল পর্যন্ত দেওয়ানগঞ্জ, রাজীব পুর (বটতলা) উপজেলার মহাসড়কে সরেজমিন ঘুরে দেখা গেছে, বাস ও ট্রেন বন্ধ থাকায় ব্যাটারি চালিত অটো রিক্সা,সিএনজি,মিনি পিকাপ,ট্রাকে এবং কৃষি কাজে ব্যাবহীত ট্রলিতে গাদাগাদি করে করে ঢাকার উদ্দেশ্যে ছুটছে কর্মজীবী নিম্ন আয়ের মানুষেরা। এতে যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির কোনো বালাই ছিলো না।

শনিবার বিকাল তিনটার দিকে দেওয়ানগঞ্জ ডাংধরা ইউনিয়নের কদমতলী, পাথরের চর, সিএনজি মোড় থেকে তোলা। ঢাকামুখী মিজান নামে এক গার্মেন্টস কর্মী বলেন, কোরবানি ঈদে বাড়ি এসেছিলাম, আগামীকাল আমাদের কারখানা খুলবে। ট্রেন ও বাস বন্ধ। বাধ্য হয়ে মিনি ট্রাকে করে ঢাকায় যাচ্ছি। যেভাবেই হোক আমাকে আজকের মধ্যেই ঢাকায় যেতে হবে। মিলন নামে আরেক এক গার্মেন্টস কর্মী বলেন, ‌‌‌‌‌পাথরের চর থেকে ঢাকা যেতে স্বাভাবিক বাস ভাড়া মাত্র ৩০০- ৪০০ টাকা।

অতিরিক্ত যাত্রীদের চাপে আজ হয়েছে ৪গুণেরও বেশি ১২০০-১৫০০টাকা’। তাও অাবার ট্রাকে। নারায়গণগঞ্জের ফতুল্লার পোশাক কারখানায় চাকরি করেন দেওয়ানগঞ্জের সুমি বেগম। তিনি বলেন, গার্মেন্টস খুলছে। অফিস থেকে বারবার ফোন দিচ্ছে।

বাধ্য হয়েই ২৫০ টাকার ভাড়া ১২০০ টাকা দিয়ে বৃষ্টিতে ভিজে ট্রাকে করে ঢাকায় যাচ্ছি। না গেলে তো চাকরি থাকবে না।

...
MD. Farhad Ali

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ