+

নওগাঁ রাণীনগরে স্কুল ও জায়গা জবরদখল করার অভিযোগে সংবাদ সম্মেলন

সরেজমিনবার্তা | নিউজ টি ৫ দিন ১ ঘন্টা ৫১ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 765
...

এ.বি.এম.হাবিব-
নওগাঁ জেলার রাণীনগর উপজেলার কাশিমপুরে দারুস ইহসান কিন্ডার গার্ডেন মাদ্রাসা ও নুরানী স্কুল ও জায়গা-জমি জবরদখল, জালিয়াতি এবং মিথ্যে সংবাদ প্রকাশের প্রতিবাদে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে রাণীনগর দারুস ইহসান কিন্ডার গার্ডেন মাদ্রাসা ও নুরানী স্কুল প্রাঙ্গনে সংবাদ সম্মেলন করেছেন শিক্ষা প্রতিষ্ঠানের মালিক মোঃ মমতাজ উদ্দিন।

সংবাদ সম্মেলনে মমতাজ উদ্দিন তার লিখিত বক্তব্যে বলেন, দীর্ঘ ৩১ বছর যাবত ছোট ভাই ময়নুল ইসলামের যাবতীয় ভরন পোষন সহতাকে সাথে নিয়ে তার যাবতীয় দায়িত্ব পালন করে আসছিলেন। গত ২০০৩ সাল থেকে উপজেলার টিএন্ডটি অফিস সংলগ্নে বাসা ভাড়া নিয়ে একটি শিক্ষা প্রতিষ্ঠান শুরু করেন। পরবর্তীতে উপজেলার কাশিমপুর ইউনিয়নের চকমুনু মৌজায় ১.৬০ একর জায়গা দুই ভাইয়ের নামে কিনে নির্মিত নিজস্ব ভবনে শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু করেন। এরপর মমতাজ উদ্দিন চাকরির জন্য চট্টগ্রামে যাওয়ার পূর্বে, তার ছেলে মিজানুর রহমানকে তার দায়িত্বভার প্রদান করলে, ছোট ভাই ময়নুল ইসলাম তা মেনে নেয় না এবং তার মধ্য ক্ষোভের সৃষ্টি হয়। গত বছরে করোনার মহামারির শুরুতে সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করলে মমতাজ, তার প্রতিষ্ঠান ও তার বাসার চাবি ছোট ভাই ময়নুলকে প্রদান করে, পরিবার নিয়ে চট্টগ্রামে চলে গেলে, ছোট ভাই ময়নুল  তার বাসা থেকে প্রায় দশ লক্ষ টাকার সমমূল্যের বিভিন্ন মালামাল বের করে নেয়। বাসায় এসে মমতাজ এ সকল বিষয় দেখে, ছোট ভাই ময়নুলের বিরুদ্ধে রাণীনগর থানায় একটি চুরির মামলা দায়ের করেন। 

মমতাজ উদ্দিন বলেন, পরবর্তী সময়ে তারা বাসায় না থাকার সুযোগে তার ছেলেকে না জানিয়ে, ময়নুল ব্র্যাক ব্যাংক থেকে ১৮ লাখ টাকা ঋণ নিয়ে তা মমতাজের উপর চাপিয়ে দেয়। শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগ মুহুর্তে ময়নুল কৌশল করে তার দুই ছেলের নামে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ভবনের দিক উল্লেখ করে লিখে দিয়ে, আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানের নামে মিথ্যে মামলা দায়ের করলে, আদালত শিক্ষা প্রতিষ্ঠানসহ ওই জায়গার উপর চিরস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে। আবার ময়নুল নিজেই আইন অমান্য করে স্কুলসহ ওই পুরো জায়গা জবরদখল করে আছে। এছাড়াও ময়নুল তার স্বাক্ষর নকল  (জাল) করে আকরাম হোসেন নামের এক ব্যক্তিকে সাক্ষী বানিয়ে ৫০ টাকা মূল্যের ৬ টি স্ট্যাম্পে ২০ লক্ষ টাকা মূল্যের একটি ভুয়া বায়নানামা দলিল করে শিক্ষা প্রতিষ্ঠান, জায়গা ও অন্যান্য সম্পদ নিজের বলে দাবি করছে।

মমতাজ উদ্দিন আরো বলেন, ময়নুল সম্প্রতি তার বিরুদ্ধে মিথ্যে তথ্য দিয়ে “রাণীনগরে হামলা চালিয়ে স্কুল বন্ধ করে দেয়ার অভিযোগ” শিরোনামে দেশের জাতীয়, আঞ্চলিক ও বিভিন্ন অনলাইন মিডিয়ার যে সংবাদ প্রকাশ করেছে, মমতাজ তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। এর পাশাপাশি তিনি, স্কুল ও জায়গা অবৈধ ভাবে জবরদখল করার বিষয়ে সরকারের কাছে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ময়নুল ইসলামের দৃষ্টান্তর মূলক শাস্তি দাবি করেন। এ সময় সংবাদ সম্মেলনে মমতাজ উদ্দিনের মা মোছা: মোমেনা বেওয়াসহ নওগাঁ জেলা ও উপজেলায় কর্মরত গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

...
A.b.m Habibur Rahman

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ