+

নওগাঁয় অসহায় সৌখিনের জমি আবারও জবর-দখলের চেষ্টা

সরেজমিনবার্তা | নিউজ টি ৯ দিন ৬ ঘন্টা ১২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 590
...

এ.বি.এম.হাবিব-
নওগাঁ সদর উপজেলার হাঁপানিয়া ইউনিয়নের মশরপুরে মোঃ সৌখিন নামের, এক অসহায়ের ৩শতক জমির মধ্য ২শতক জমি জবর দখল করে পাকা বাড়ী নির্মানের লিখিত অভিযোগের প্রেক্ষিতে নওগাঁর মানবিক পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম এর হস্তক্ষেপে তা রক্ষা পেয়েছিলো।

প্রায় ৩মাস পরে ওই একই ব্যাক্তি আবারও জবর দখল করে পাকা বাড়ী নির্মানের প্রস্তুতি নিচ্ছে বলে অভিযোগ করেছে অসহায় সৌখিন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নওগাঁয় মরহুম আব্দুল জলিল পার্কের দারোয়ান মোঃ সৌখিনের পৈতৃক সুত্রে ৩শতক জমি, পার্কের পূ্র্ব দিকে মেইন রোড ব্র্যাক অফিসের বিপরিত দিকে। যার খাজনা-খারিজ সম্পূর্ন করা আছে। পৈতৃক সুত্র থেকেই দীর্ঘ  দিন থেকে গাছ-গাছালি লাগিয়ে ভোগ দখল করে আসছিলো। সেই জমির উপর বাটোয়ার মামলা আছে কোর্টে এবং ১৪৪/১৪৫ মামলাও চলমান থাকা অবস্থায় হঠাৎ লিপটন নামের এক ব্যক্তি তার লাগানো গাছ কেটে,২শতক জায়গা সহ টিন দিয়ে ঘিরে নিয়ে পাকা বাড়ী নির্মান করতে শুরু করে, অসহায় সৌখিন কোন উপায় না পেয়ে পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করলে তা মানবিক পুলিশ  সুপার গুরুত্ব সহকারে আমলে নিয়ে লিপটন নামের ব্যক্তিকে সতর্ক ও কাজ বন্ধের নির্দেশ দিলে তা বন্ধ করে দেয়। কিন্তু পুলিশ চলে যাওয়ার পর আবারও একই জায়গায় পাকা বাড়ী নির্মান কাজ চালিয়ে যাচ্ছে।

এবিষয়ে বিবাদী মোঃ লিপটনকে কি মুলে অসহায়ের জমিটি দখল করছেন,? জিজ্ঞেসা করা হলে, সে তার কোন কাগজপত্র বা কোন দলিল দেখাতে পারে নাই এমনকি কোন কথা বলতেও রাজি হয় নাই।

অভিযোগকারী সৌখিন জানায়, তার ঐ ৩শতক মাত্র জমি, থানা পুলিশ বার বার তার কাজ বন্ধ করে দিলেও সুযোগ পেলেই আবারও সে কাজ করতে শুরু করে। এ বিষয় নিয়ে স্থানীয় ভাবে বহুবার আলোচনায় বসেও কোন সুরাহা হয় নাই। সে একজন নিরিহ ও অসহায় সাধারণ মানুষ,দারোয়ানের কাজ করে কোন ভাবে পরিবার চালায়। বার বার লিপটন নামের ওই ব্যক্তি  কোর্টের আদেশ,নির্দেশ কিছুই মানছে না। জমি দখল করার চেষ্টা করে,বার বার তাকে হয়রানী-পেরেশানী করছে। রাতের বেলায় বহু কর্মচারী মিস্ত্রি নিয়ে সে, তার জায়গা জবর-দখল করে পাকা বাড়ী নির্মান করে যাচ্ছে। প্রশাসনের কাছে সে ন্যায় বিচার ও স্থায়ী আইনগত ব্যবস্থা চাচ্ছেন।

...
A.b.m Habibur Rahman

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ