গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

চট্টগ্রাম নগরীর আতুরারডিপো এলাকা শাসন করে কিশোর গ্যাং লিডার শহিদুল ইসলাম।

সরেজমিনবার্তা | নিউজ টি ২১ দিন ২৩ ঘন্টা ৪৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1905
...

নিজস্ব প্রতিবেদকঃআধুনিক যুগে এসেও সে যেন মধ্যযুগের সম্রাটে পরিণত হয়েছে। 'তার এলাকায়' ঢুকতে হলেই নিতে হয় তার অনুমতি। ব্যত্যয় ঘটলেই নেমে আসে বিপদ। তার মন জুগিয়ে চলতে না পারলে জীবন কেড়ে নিতেও তিনি পিছপা হয় না সে শহিদুল ইসলাম, এমনটাই উঠে আসে সরেজমিন অনুসন্ধানে।

এমনই এক শাসন চলছে চট্টগ্রাম নগরীর আতুরারডিপো এলাকার জাঙ্গালপাড়ায়। নিষ্ঠুর রাজার আদলে এ এলাকা শাসন করছে ভয়ংকর কিশোর গ্যাং লিডার শাহেদুল ইসলাম। তার অনুমতি ছাড়া পাশের আমিন কলোনি থেকে গত বছর ঈদুল ফিতরের দিন কিশোর সাগরের সঙ্গে দেখা করতে আসেন তার এক বন্ধু। কিন্তু সাগর শাহেদুলের অনুমতি নেননি। এটাই কাল হয় তার জীবনে। খেলার মাঠে তুলে নিয়ে শাহেদুল গ্যাং তাকে এলোপাতাড়িভাবে ‌ মারধর করে। এক পর্যায়ে গ্যাংয়ের সদস্য সাব্বির হোসেন সাগরের বুকে-পিঠে ঢুকিয়ে দেয় ২০ ইঞ্চি লোহার চুরি। এতে মাঠেই রক্তাক্ত হয়ে মৃত্যুর মুখে ঠেলে পড়ে সাগর। 

লোমহর্ষক মামলাটির তদন্ত করেন নগরীর পাঁচলাইশ থানার এসআই নুরুল আলম আশেক। তিনি বলেন, জাঙ্গালপাড়ার বাসিন্দা সাগর স্থানীয় রাজগঞ্জ আবাসিক এলাকার একটি কেবল ফ্যাক্টরিতে চাকরি করতেন। গত বছর ঈদুল ফিতরের দিন পাশের এলাকা থেকে এক বন্ধু সাগরের বাসায় বেড়াতে আসেন। শাহেদুল গ্যাংয়ের অনুমতি না নিয়ে অন্য এলাকা থেকে আসায় নির্মল ভাবে  সাগরকে খুন করে আসামিরা। এই গ্যাংয়ের সদস্যরা এলাকায় নানা অনৈতিক ও অসামাজিক কর্মকাণ্ডে জড়িত। গ্যাংয়ের ছয় সদস্যকে অভিযুক্ত করে সম্প্রতি আদালতে চার্জশিট দেওয়া হয়েছে বলে জানান তিনি। 

নিহতের বাবা আবুল কালাম বলেন, তার ছেলেকে কোনো কারণ ছাড়াই খুন করেন এই কিশোর গ্যাং সদস্যরা। তাদের নির্যাতন ও অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ। স্থানীয় জনসাধারণ জানান তাদের ভয় এলাকায় চলাচল করতে খুবই কষ্ট হয়, নিহত ছেলের খুনিদের ফাঁসি চান বাবা। পলাতক শাহেদুলের প্রতিক্রিয়া জানতে তার মোবাইলে ফোন করা হলেও বন্ধ পাওয়া যায়। 

গ্যাং সদস্যদের পরিচয় :মাত্র ২২ বছর বয়সেই ভয়ংকর কায়দায় মানুষ খুনে পারদর্শী হয়ে উঠেছে সাব্বির ও তার সদস্যরা। সাগর খুনের এই আসামি কথায় কথায় মানুষকে মারধর করে থাকে। সে এলাকায় নানা অনৈতিক কার্যক্রমে লিপ্ত। গ্যাংয়ের সদস্য মো. হাসান সিএনজি চালক। এ ছাড়া জনি, হৃদয় ও কাউছার আহম্মদ ফুতু ভবঘুরে এবং অনৈতিক কাজে লিপ্ত। তারা সবাই মানুষকে নির্যাতন ও মারধর করে। চুরি, ছিনতাই ও মাদক কারবারেও তারা জড়িত বলে পুলিশের তদন্তে উঠে এসেছে। তাদের মাথার ওপর ছায়া হয়ে এলাকা শাসন করছে সাগর খুনের আসামি শাহেদুল ইসলাম (৩৬)। তারও কোনো নির্দিষ্ট পেশা নেই। এলাকায় বখাটে ছেলেদের দিয়ে অনৈতিক কাজ করাই তার কাজ। তার নির্দেশে ঘটনাস্থল ও আশপাশ এলাকায় আসামিরা ত্রাস সৃষ্টিসহ বিভিন্ন ধরনের অনৈতিক কার্যকলাপ করে বলে পুলিশের তদন্তে উঠে এসেছে। 

এক গ্যাংয়ে দুই ভাই :সাগর হত্যায় প্রধান আসামি পলাতক সাব্বির মিরসরাই উপজেলার জোরারগঞ্জের ৪ নম্বর ওয়ার্ডের মৃত সমির ড্রাইভারের ছেলে। এখন নগরীর হামজারবাগ শাহ আমানত আবাসিক এলাকার হামজা খাঁ লেনের হাসু মিয়ার বাড়িতে ভাড়া থাকে। এ গ্যাংয়েরই আরেক সদস্য মো. হৃদয় সাব্বিরের বড় ভাই। অপর গ্যাং সদস্য হাসান ভুজপুর ২ নম্বর ওয়ার্ডের নতুনপাড়ার বড়ূ বেতুয়া গ্রামের আবদুল করিমের ছেলে। 

গ্যাং সদস্য ইব্রাহিম প্রকাশ জনি লক্ষ্মীপুরের রামগতির চর রমিজ ইউনিয়নের খোকনের ছেলে। এখন হামজারবাগের হামজা খাঁ লেনের বোয়ালখালী কলোনিতে বসবাস করে। কাউছার আহম্মদ ফুতু চকরিয়ার হারভাং শান্তির বাজার ডেইঙ্গা কাটা 

এলাকার নুরুল আলম আবছারের ছেলে। এখন হামজা খাঁ লেনের ওসমান কলোনিতে বসবাস করে ফুতু। কিশোর গ্যাং লিডার শাহেদুল ইসলাম পটিয়ার হাবিলাস দ্বীপ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মো. শরীফের ছেলে। এখন নগরীর বিবিরহাট সুন্নিয়া মাদ্রাসা সড়কের হারুন বিল্ডিংয়ে বসবাস করে সে। এই বিষয়ে পাঁচলাইশ মডেল থানার ওসি মোঃ জাহিদুল ইসলাম সরেজমিন বার্তা কে জানান ‌ আসামিদের ধরতে তার চেষ্টা অব্যাহত আছে।

...
MD. Alauddin
01728968114

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ