গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

নওগাঁর আরামবাগ কনফেকশনারীর খাবার খেয়ে এখনো সুস্থ্য হয়নি শিশুসহ অনেকে

সরেজমিনবার্তা | নিউজ টি ১৭ দিন ১ ঘন্টা ৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 970
...

এ.বি.এম.হাবিব- নওগাঁর আরামবাগ কনফেকশনারীর তৈরি লাচ্ছা, সেমাই, বার্গার, পিৎজাসহ বিভিন্ন ধরনের খাবার খেয়ে ঈদের দিন থেকে বুধবার পর্যন্ত শিশুসহ বিভিন্ন শ্রেণি পেশার ৬০জন মানুষ গুরুত্বর অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এদের সবাই পেটের ব্যথা ও ডায়রিয়ায় আক্রান্ত। তাদের মধ্যে আবার অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। এছাড়া প্রতি মুহুর্তেও অসুস্থ্য হয়ে অনেকেই হাসপাতালে আসতেই আছে এবং ভর্তি হচ্ছেন। খাবারে বিষক্রিয়ার কারণেই এমনটি হয়েছে বলে জানান সদর হাসপাতালের চিকিৎসকরা। খবর পেয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি পত্র দিয়ে ফাষ্টফুড বিক্রি বন্ধ করার জন্য একটি চিঠি দিয়েছেন। এছাড়া কোন পদক্ষেপ গ্রহন করেন নাই। এদিকে, শহরের সচেতন মহলের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালে ভর্তি একাধিক রোগী ও তাদের স্বজনরা জানান অসুস্থ্য সবাই ঈদের আগের দিন নিজের পরিবার-পরিজনদের জন্য আরামবাগ কনফেকশনারী থেকে, কেউ ঘিয়ে ভাজা লাচ্ছা, কেউ সেমাই, কেউ বার্গার আবার কেউবা পিৎজা কিনে দোকানে খান ও বাসায় নিয়ে গিয়ে খান। পণ্যগুলো খাওয়ার কিছু পর থেকেই পেটে প্রচন্ড ব্যথা শুরু হয়। পরে পাতলা পায়খানা ও বমী হতে থাকে। এরপর পরিস্থিতি আস্তে আস্তে খুব খারাপ আকার ধারন করলে ঈদের দিন থেকেই শুরু হয় নওগাঁ সদর হাসপাতালে ভর্তি। হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেওয়ার পরও এখন পর্যন্ত অনেকেরই অবস্থা খুবই আশঙ্কাজনক। বড়দের পাশাপাশি কয়েকজন শিশুর অবস্থাও আশঙ্কাজনক। ঔষুধ খেয়েও অনেকেরই কাজ হচ্ছে না। হাসপাতালের শয্যায় গুরুত্বর অবস্থায় অসুস্থ্য ব্যক্তিদের স্যালাইন দিয়ে রাখা হয়েছে। এই সব রোগীদের মধ্য অনেককেই, আরামবাগ কনফেকশনারী দোকানের বিভিন্ন ব্যক্তিরা গিয়ে, এই বিষয়টি না বলার জন্য বিভিন্ন রকমের ভয়ভীতি এবং লোভ দেখাচ্ছেন বলেও জানান রোগী ও তার স্বজনরা জানান। হাসপাতালের পক্ষ থেকে খাবারের বিষ ক্রিয়ায় আক্রান্ত রোগীদের যথেষ্ট ভালো চিকিৎসা প্রদান করা হচ্ছেও বলে জানান রোগীরা। আক্রান্ত অনেকেই আবার প্রাইভেট ক্লিনিকগুলোতেও চিকিৎসা গ্রহণ করছে।


এই ঘটনার পর থেকে শহরের বাটার মোড়ে অবস্থিত আরামবাগ কনফেকশনারীর দোকানে তালা লাগিয়ে বন্ধ রাখা হয়েছে। যার কারণে আরামবাগ কনফেকশনারী সংশ্লিষ্ট কোন মুখপাত্রের বক্তব্য নেওয়া সম্ভব হয়ে ওঠেনি।


নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, আরামবাগ কনফেকশনারীর খাবার যারা যারা খেয়েছেন তারা সবাই গুরুত্বর অসুস্থ্য হয়ে হাসপাতালে
চিকিৎসা গ্রহণ করছে। আমার আত্মীয়ের মধ্যে অনেকেই অসুস্থ্য হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। আবার শিশুসহ একটি পরিবারের ৬জন সদস্যও আরামবাগের পিৎজা খেয়ে পেটে প্রচন্ড ব্যথা ও ডায়রিয়া নিয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে এখন পর্যন্ত কোন রোগীকেই অন্যত্র রেফার্ড করার মতো অবস্থার সৃষ্টি হয়নি। হাসপাতালের পক্ষ থেকে আমরা সাধ্যমতো চিকিৎসা প্রদান করার চেস্টা করে যাচ্ছি। তিনি আরো জানান, খাবারের বিষক্রিয়া থেকেই মূলত এই মানুষগুলো অসুস্থ্য হয়ে পড়েছে। হয়তো ওই খাবার পন্যগুলো নিম্ম মানের মেয়াদ উর্ত্তীন উপকরন দিয়ে তৈরি করা হয়েছে কিংবা মেয়াদ শেষ হয়ে গেছে যার কারণে সেই খাবারগুলো থেকে বিষক্রিয়ার সৃষ্টি হয়েছে। এই রোগীদের পুরোপুরি সুস্থ্য হয়ে উঠতে একটু সময় লাগবে। এছাড়াও প্রতিনিয়তই নওগাঁ শহর ও তার আশেপাশের যে মানুষগুলো ওই খাবার পণ্যগুলো খেয়েছেন তারা অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন।


এ ব্যাপারে জেলা প্রশাসক খালিদ হাসান মেহেদী জানান, খবর পেয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি পত্র দিয়ে ফাষ্টফুড খাবার বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। তবে কি কারনে এই অবস্থা হয়েছে বিষয়টি নিয়ে ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

...
A.b.m Habibur Rahman

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ