গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

রাজধানী বাড্ডায় ত্রককাঠা জমির উপর রাজউকের নিয়মবহির্ভূত বহুতল ভবন নির্মাণ আতঙ্কে এলাকাবাসী

সরেজমিনবার্তা | নিউজ টি ১৫ দিন ৭ ঘন্টা ৫৮ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1255
...

বাড্ডায় রাজউকের নিয়মবহির্ভূত ভবন নির্মাণ


মোঃ রিপন হাওলাদার /দেলোয়ার হোসেন

রাজধানীর বাড্ডা থানার অন্তর্গত দক্ষিণ বাড্ডা এলাকায় রাজউকের নিয়মবহির্ভূত ভাবে একটি বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। দক্ষিণ বাড্ডা মুক্তিযোদ্ধা চত্বর সংলগ্ন ট-১ হোল্ডিংয়ের আনুমানিক সোয়া এক কাঠা জায়গার উপর ৬ তলা এই  ভবনটির নির্মাণ কাজ চলছে। বিশেষ একটি সূত্র বলছে মশিউর নামে একজন ব্যক্তি ভূমি মালিক দিদারুল এর সাথে চুক্তি করে ক্ষুদ্র এই জায়গার উপর ভবন নির্মাণ করছে। নির্মাণাধীন ভবনটি ইমারত বিধিমালা অমান্য করে নির্মাণ কাজ করছিলো। রাজউকের নজর এড়িয়ে নিয়মবহির্ভূতভাবে এমন ভবন নির্মাণ করার কারণে নির্মাণাধীন ভবনটির বিরুদ্ধে একটি অভিযোগ করা হয়েছিল। গত কয়েক মাস আগে একজন বাসিন্দা রাজউকে লিখিত অভিযোগটি করেছিলেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে উক্ত এলাকার দায়িত্বে থাকা ইমারত পরিদর্শক অভিযোগের সত্যতা নিশ্চিত হতে ভবনটি পরিদর্শন করেন। নির্মাণ কাজ করা ভবনটি ইমারত বিধিমালার ব্যত্যয়  করে  নির্মাণ কাজ করছিলো।পরবর্তীতে ভবনটির নির্মাণ অনুমোদনের বৈধ নকশা চেয়ে মহাখালী রাজউক কার্যালয় থেকে ভবনের সংশ্লিষ্ট ব্যক্তিকে নোটিশ প্রেরণ করা হয়।নোটিশ অনুযায়ী কাগজ দাখিল না করা পর্যন্ত ভবনটির সকল প্রকার নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হয়। রাজউকের নোটিশ
প্রাপ্তির পর থেকে মশিউর রহমান রাজউকের বৈধ নকশা ও নির্মাণ অনুমোদনের কাগজ দাখিলে কালক্ষেপণ করে যাচ্ছিলো। একজন ইমারত পরিদর্শকের অসৎ পৃষ্ঠপোষকতায় ও মদদে বেশ কিছু দিন কালক্ষেপণ করে একটি নামমাত্র নকশা দাখিল করে সেটা সঠিক কিনা তা যাচাই বাছাই কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে ইমারত পরিদর্শক জানান।তবে কোন প্রকার নির্মাণ কাজ বন্ধ না করে তরিদ গতিতে ভবনটির নির্মাণ কাজ করে যাচ্ছে মশিউর নামে ঐ ব্যক্তি । প্রতিবেদন প্রকাশের আগের দিন প্রতিবেদক ভবনটির বর্তমান অবস্থা দেখতে সরেজমিনে গেলে দেখা যায় পুরো ভবনটির প্রায় শতভাগ নির্মাণ কাজ  শেষ হয়ে গেছে। এছাড়াও ভবনটির ফ্ল্যাট গুলো বিক্রির জন্য একটি বিজ্ঞাপনের সাইন বোর্ড লাগানো হয়েছে। তাতে বিক্রির উদ্দেশ্যে শুধু  যোগাযোগ করার জন্য মোবাইল নাম্বার দেওয়া হয়েছে কিন্তু কোন ডেভেলপার কোম্পানির নাম নেই।

...
Md. Delolwaor Hossain

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ