গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

সেনাবাহিনীর পতিত জমি চাষাবাদের আওতায় এনেছি : সেনাপ্রধান

সরেজমিনবার্তা | নিউজ টি ১৪ দিন ৩ ঘন্টা ৫৮ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 355
...

'বাংলাদেশের এক ইঞ্চি জমিও খালি রাখা যাবে না'- প্রধানমন্ত্রীর এমন নির্দেশে উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশ সেনাবাহিনীর পতিত জমি চাষাবাদের আওতায় নিয়ে এসেছি। আমাদের প্রচেষ্টা আমাদের কোনো পতিত জমি একটু যেন খালি না থাকে- এমন কথা জানালেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। বৃহস্পতিবার (১২ মে) বিকাল ৩টার দিকে সাভার সেনানিবাসে কৃষিপণ্য উৎপাদন প্রতিযোগিতা ২০২২ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এ সময় তিনি একটি গাছের চারা রোপণ ও পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

সেনাপ্রধান বলেন, 'স্বাস্থ্যসম্মত অর্গানিক পণ্য উৎপাদন করছি। শুধু সেনাবাহিনী নয় সাধারণ মানুষের কাছেও পৌঁছে দিতে পারব। আমাদের নিজস্ব চাহিদা মিটিয়ে আমাদের বিভিন্ন আউটলেটে সুলভ মূল্যে সাধারণ মানুষ নিতে পারবেন। এই মডেল শুধু এখানেই থেমে থাকবে না, এটা অন্যান্যরাও অনুসরণ করবেন। '

সেনাপ্রধান আরো বলেন, প্রতিযোগিতার মধ্যে ভালো করার তালিকায় সাভার অঞ্চল অন্যতম। তাদের প্রচেষ্টার মাধ্যমে সেনাবাহিনীর পাশাপাশি বাংলাদেশেও লাভবান হবে। দেশের মোট উৎপাদনের আমরাও যোগ করতে সক্ষম হব।

kalerkantho

সাভার এরিয়ার অধীনে সেনাবাহিনীর আওতাভুক্ত ১ এক হাজার ৭২৯ একর জমির মধ্যে প্রশিক্ষণ ও বিভিন্ন স্থাপনাসহ প্রশাসনিক ভবন বাদে পতিত ১৬০ একর জমিতে ৬৪টি পুকুরে মাছ চাষ ও ৫৮৮ একর জমিতে ফলদ ও বনজ গাছের কৃষিভিত্তিক উৎপাদন কাজে ব্যবহৃত হচ্ছে। এ ছাড়া সাভারে মিলিটারি ফার্মে প্রয়োজনীয় জমি বাদে গবাদিপশু পালনের পাশাপাশি বিভিন্ন শাক-সবজি চাষ করা হয়। এ ছাড়া সাভারে এরিয়ার আওতাধীন জাজিরার অন্তর্গত চর জানাজাতে ৪২৭টি গরু লালন-পালন করা হচ্ছে। আবার সাভার এরিয়ার বিভিন্ন ফার্মে পালনকৃত ২ হাজার ৫৫৮টি গরু থেকে প্রতিদিন গড়ে ২২ হাজার ২০০ লিটার দুধ পাওয়া যাচ্ছে।

kalerkantho

এরপর সেনাপ্রধান সাভার ডিওএইচএস এলাকায় সেনা পাবলিক স্কুল অ্যান্ড কলেজের নামফলক উন্মোচন করেন ও শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় করেন। শিক্ষার্থীদের জীবন গঠনে বিভিন্ন দিক-নির্দেশনামুলক পরামর্শ দেন তিনি।

লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল ইসলাম, মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান, সামরিকসচিব ও মেজর জেনারেল খালেদ-আল-মামুন ও ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভার এরিয়ার মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হকসহ অন্যান্যরা এ সময় উপস্থিত ছিলেন।

...
News Admin

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ