গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

নওগাঁর মহাদেবপুরে এসআই খালেকের বিরুদ্ধে সহকারী আইনজীবীকে নির্যাতনের অভিযোগ

সরেজমিনবার্তা | নিউজ টি ৪ দিন ২০ ঘন্টা ৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 845
...

এ.বি.এম.হাবিব- নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার চান্দাশ ইউনিয়নের বিট-পুলিশের দায়ীত্বে থাকা এস আই খালেকের বিরুদ্ধে  নওগাঁ জেলা শিক্ষানবিশ আইনজীবী সহকারীকে মারপিট ও নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় ও অভিযোগ সুত্রে জানা যায়, গত (৫মে) রোজ বৃহস্পতিবার উপজেলার চান্দাশ  ইউনিয়নের পশ্চিমপাড়ার মোঃ আনছার আলীর ছেলে  নওগাঁ জেলা শিক্ষানবিশ আইনজীবী সহকারী মোঃ কাওছার আলম দুপুরে বাড়ীর সকল সদস্য বসে খাওয়া দাওয়া করছিলো। এমতবস্থায় মহাদেবপুর থানার এস আই খালেক হঠাৎ করে জোড়ে দরজায় ধাক্কা দিয়ে বাড়ীর ভিতর প্রবেশ করে ভাত খাওয়ারত অবস্থায় মোঃ কাওছারের কলার ধরে টানা,হেচড়া করে বাহিরে এনে এলোপাতাড়ি ভাবে চর,থাপ্পড়, কিল,ঘুঁষি,লাথি মারতে থাকে এমন সময় স্থানীয় লোকজন পুলিশের এতো রাগ দেখে ভয় পেয়ে যায়। এরপর ধিরে ধিরে এক-পা,দু-পা করে লোকজন এসে একজন আইনজীবি সহকারীকে এমন নির্যাতনের কারণ জিজ্ঞেসা করিলে এস আই খালেক রাগান্বিত হয়ে বলে,অভিযোগের প্রেক্ষিতে এমন করা হচ্ছে আর এমন হাজারো আইনজীবী সহকারী আমার পকেটে থাকে। আমি কেমন পুলিশ, এটা ওসি,এসপিসহ সবাই জানে। এর জীবন দু,চারটা মামলা দিলেই শেষ হয়ে যাবে। তাই বলে এমন নির্দয় ভাবে নির্যাতন করা কি ঠিক হচ্ছে এমন কথায় তিনি আরও ক্ষিপ্ত হয়ে বলেন, আপনারা কেহ সরকারি কাজে বাঁধা দিলে আপনাদেরও খবর আছে। এরপরও স্থানীয়রা অভিযোগ সমন্ধে জানতে চাইলে এস আই খালেক বলে, আক্তার বানু নামে এক নারী অভিযোগ দিয়েছে তাদের জমি সংক্লান্ত বিষয় নিয়ে। তবে ওই মুহুর্তে কোন লিখিত অভিযোগ বা কাগজপত্র এস আই খালেক স্থানীয়দের দেখাতে পারে নাই বলে একাধিক ব্যাক্তি জানায়।

আইনজীবী সহকারি কাওছার আলম বলেন, তার পৈতৃক সুত্রে পাওয়া জমি দীর্ঘদিন দখলে থাকা সম্পত্তি নিয়ে শরিকদের সাথে বিরোধ হওয়ায় মহাদেবপুর সহকারি জজ আদালতে ২২৪/১২ (বাটোয়ারা) মামলা চলমান রয়েছে। ওই মামলায় তিনিসহ শরিকান ১-৪ নং বিবাদী। মামলা চলাকালীন অবস্থায় মফেজান-শমসের এর পুত্রবধূ আক্তার বানুর কথায় প্রভাবিত হয়েই এসআই খালেক তাকে মারপিট ও নির্যাতন করেছে।

আক্তার বানু নামের ওই নারী সমন্ধে অভিযোগকারী সহ একাধিক ব্যাক্তি জানায়, মধ্যে বয়সের ওই নারীটি এলাকায় তেমন একটা সুবিধার নয়। তবে মহাদেবপুরে এস আই খালেকের বাসার কাজেকর্মে একটু আধটু যাতায়াত আছে বলে জানায়। সে সুবাদে ওই নারীর কথায় প্রভাবিত হয়ে এতোটা বেশী নির্যাতন করেছে বলে আইনজীবী সহকারী কাওছার আলম জানান।

মহাদেবপুর থানার এস আই খালেকের এমন হিংসাত্মক আক্রমনে নওগাঁ জেলার একাধিক  আইনজীবীরাও এর নিন্দা জানান।

এবিষয়ে, মহাদেবপুর থানার উপ-পরিদর্শক (এস আই) খালেকের নিকট মোবাইল ফোনে জানতে চাইলে সে জানায়, আক্তার বানু নামে এক নারীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে কাওছারকে জিজ্ঞেসা করেছি মাত্র, কোন প্রকার মারপিট ও নির্যাতন করা হয়নি বলে তিনি জানান।

গত ০৮/০৫/২০২২ ইং তারিখে অভিযোগকারী কাওছার আলম এমন নির্যাতনের সুষ্ঠ ও সুবিচার চেয়ে নওগাঁ জেলা পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ করেন।
অভিযোগের বিষয়টি তদন্তের জন্য মহাদেবপুর সার্কেল এস,পিকে দায়ীত্ব দেওয়া হয়েছে বলে মহাদেবপুর সার্কেল অফিস সুত্রে জানা যায়।

...
A.b.m Habibur Rahman
01713667189

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ