গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

নওগাঁর মান্দায়  বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকি পালিত

সরেজমিনবার্তা | নিউজ টি ১৮ দিন ২৩ ঘন্টা ১৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 645
...

নওগাঁ প্রতিনিধি-
নওগাঁর মান্দায় বাংলাদেশ আওয়ামিলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকি উদযাপিত হয়।

উপজেলা আওয়ামী লীগে পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে কার্যক্রম শুরু করেন। দলীয় নেতা কর্মীরা বর্ণাঢ্য র‌্যালি নিয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চৌরাস্তার মোড়ে এসে সমাবেশে করেন।

মান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মন্ডলের সভাপতিত্বে  ও  সাধারণ সম্পাদক এ্যাড.নাহিদ মোর্শেদ বাবুর সঞ্চালনায় সমাবেশে  প্রধান অতিথি  ভার্চুয়াল যুক্ত হয়ে বক্তব্য রাখেন সাবেক বস্ত্র ও পাট মন্ত্রী ও সংসদ সদস্য ইমাজ উদ্দিন প্রামানিক এমপি।

এছাড়া ও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  মান্দা উপজেলা চেয়ারম্যান মোল্লা মোঃ এমদাদুল হক,ভাইচ চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত,সাবেক  নওগাঁ জেলা আওয়ামীলীগের সদস্য শেখ আব্দুল লতিফ,বীর মুক্তিযোদ্ধা নওগাঁ জেলা বারের সদস্য আব্দুল মান্নান, সহ-সভাপতি অধ্যক্ষ  আবুল কালাম আজাদ,অনুপ কুমার মহন্ত, মির্জা মাহবুব বেগ বাচ্চু, সাংগাঠনিক সম্পাদক আবু বাক্কার ছিদ্দিক,যুব মহিলা লীগের সভাপতি মাহবুবা সিদ্দিকা রুমা,সহ-প্রচার সম্পাদক মাষ্টার কাজেম উদ্দিন মন্ডল, যুবলীগে র ভারপ্রাপ্ত সভাপতি খালেদ মোর্শেদ,শ্রমিক লীগের সাধারন সম্পাদক কাজল দেওয়ান, সেচ্ছাসেবক লীগের সভাপতি এমদাদুল হক ,  মহিলা লীগের সাঃ সম্পাদক মাহফুজা,আওয়ামীলীগের প্রচার সম্পাদক শরিফুল ইসলাম, মান্দা উপজেলা ছাত্রলীগের সভাপতি  মোসাদ্দেদ হোসেন  মারুফ, পরানপুর ইউপির সাধারন সম্পাদক বর্তমান চেয়ারম্যান মাহফুজুল উজ্বল,মান্দা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা, বিষ্ণুপুর ইউনিয়নের সাঃ সম্পাদক দ্বীপক কুমার ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধুর সৈনিকেরা দলের প্রতিষ্ঠাকাল নিয়ে সৃতিচারণ করে বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলার মানুষের অধিকার আদায়ে সংগ্রাম শুরু করে আওয়ামী লীগ। ৭৩ বছর পরেও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের গণমানুষের শান্তি-সমৃদ্ধি নিশ্চিত করতে নিরলস কাজ করে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ।

বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী রাজনৈতিক দল। এই রাজনৈতিক দলটি জননেতা হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানী, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শামসুল হকের নেতৃত্বে পূর্ব বাংলার জনগণের অধিকার আদায়ের লক্ষে ১৯৪৯ সালের ২৩ জুন ঢাকার টিকাটুলীর কেএম দাস লেন রোডের রোজ গার্ডেন প্যালেসে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠা লাভ করে। ১৯৭০ খ্রীস্টাব্দ থেকে এর নির্বাচনী প্রতীক নৌকা।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী দল হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ বিশ্বে পরিচিত। যদিও প্রতিষ্ঠাকালীন সময় সংগঠনের নাম ছিল আওয়ামী মুসলিম লীগ পরবর্তীতে ১৯৭১ খ্রীস্টাব্দে স্বাধীন রাষ্ট্র হিসাবে বাংলাদেশ প্রতিষ্ঠার পর এই সংগঠনটির নামাকরণ করা হয় 'বাংলাদেশ আওয়ামী লীগ'।১৯৫২ সালের ‘‘মায়ের ভাষা বাংলা” প্রতিষ্ঠার আন্দোলন হয়েছিল বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে। ১৯৫৪ সালের নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বে যুক্তফ্রন্ট পাকিস্তানের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে সরকার গঠন করেছিল। ’৬২ সালে গণবিরোধী শিক্ষানীতির বিরুদ্ধে আন্দোলন, ’৬৬ সালের ৬-দফার আন্দোলন, ’৬৯-এর গণঅভ্যুত্থানসহ সকল আন্দোলনে নেতৃত্ব দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।৭০-এর নির্বাচনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করার পরও পাকিস্তানিরা ক্ষমতা হস্তান্তরে গড়িমসি করলে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতার ডাক দেন। আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা এদেশের জনগণকে সাথে নিয়ে পাকিস্তানিদের এদেশ থেকে তাড়িয়ে একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ বিশ্বের মানচিত্রে উপহার দেয়।

বাংলাদেশ আওয়ামী লীগ, যার হাত ধরে হাজার বছরের দাসত্বের শৃঙ্খল ভেঙে ফেলে আপামর বাঙালি, জন্ম হয় স্বাধীন বাংলাদেশের। এরপর যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়তে, ঝাঁপিয়ে পড়ে এই দলের নেতাকর্মীরা।  বর্তমানে জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে, দেশ এখন সোনার বাংলার স্বপ্ন পূরণ করে- উন্নত বিশ্বের পথে ধাবমান। বাংলাদেশ আওয়ামী লীগের হাত ধরে, আজকের ডিজিটাল বাংলাদেশ বিশ্বের বিস্ময়।

...
A.b.m Habibur Rahman
01713667189

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ