গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

২ জেলায় নতুন বই পাচ্ছে বন্যায় ক্ষতিগ্রস্ত লক্ষাধিক শিক্ষার্থী

সরেজমিনবার্তা | নিউজ টি ৭ দিন ১৮ ঘন্টা ২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 495
...

বন্যায় সিলেট ও সুনামগঞ্জ জেলায় ১ লাখ ২ হাজার ৫০০ শিক্ষার্থীর বই ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব শিক্ষার্থীর জন্য ১৮ জুলাইয়ের মধ্যে নতুন বই পাঠানো হবে।

রবিবার (১৭ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ে এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা জানিয়েছেন।

শিক্ষামন্ত্রী বলেন, সিলেটসহ দেশের বিভিন্ন জেলায় বন্যায় অনেক শিক্ষার্থীর পাঠ্যপুস্তক নষ্ট হয়ে গেছে। তাদের তালিকা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত সিলেট ও সুনামগঞ্জ জেলায় ১ লাখ ২ হাজার ৫০০ শিক্ষার্থীর তালিকা পাওয়া গেছে।তিনি জানান, সিলেটে ষষ্ঠ থেকে নবম-দশম শ্রেণি ও ভোকেশনালে ১৪ হাজার ৭৭৯ সেট, এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের মধ্যে ৬৬২ সেট এবং ইবতেদায়ি ও দাখিলে ষষ্ঠ থেকে নবম-দশম শ্রেণির ১০ হাজার ১৪০ সেট বই বিতরণ করা হবে। এ জেলায় মোট ২৫ হাজার ৬০১ সেট বই বিতরণ করা হবে।

একইভাবে সুনামগঞ্জে ষষ্ঠ থেকে নবম-দশম শ্রেণি ও ভোকেশনালে ৪২ হাজার ৭৫৫ সেট, এসএসসি ও দাখিলে ১০ হাজার ৫৮৬ সেট, ইবতেদায়ি ও দাখিলে ষষ্ঠ থেকে নবম-দশম শ্রেণির ২৩ হাজার ৫৫৮ সেট বই বিতরণ করা হবে। সেই হিসেবে সুনামগঞ্জে ৭৬ হাজার ৮৯৯ সেট বই পাঠানো হবে।

bookনতুন বইয়ের তালিকা।

মন্ত্রী বলেন, সিলেট ও সুনামগঞ্জের উল্লেখিত পাঠ্যপুস্তক কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চল এবং নরসিংদী জেলার  উদ্বৃত্ত পাঠ্যপুস্তক থেকে আগামী ১৮ জুলাইয়ের মধ্যে পাঠানো হবে। এর বাইরে অতিরিক্ত চাহিদা থাকলে এনসিটিবির গুদাম থেকে শিক্ষার্থীদের বই দেওয়া হবে।

...
News Admin
01731808079

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ