+

মাস্টার ফিড শেয়ারবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ২০ ঘন্টা ১১ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 920
...

সরেজমিনবার্তা ডেস্ক:

শেয়ারবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করতে চায় মাস্টার ফিড অ্যাগ্রোটেক লিমিটেড। এজন্য কোম্পানিটি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর কাছে আবেদন করেছে।

মাস্টার ফিড অ্যাগ্রোটেক তার ব্যবসায়ের প্রসারের জন্য প্রাথমিক পাবলিক অফারের (আইপিও) মাধ্যমে শেয়ার ইস্যু করে বাজার থেকে এ টাকা সংগ্রহ করতে চায়। কোম্পানিটি ১০ টাকার মূল্যের তিন কোটি সাধারণ শেয়ার ইস্যু করে অর্থ সংগ্রহ করবে।

মুরগি , মাছ এবং গবাদিপশুর খাদ্য (ফিড) উৎপাদন ও বিপণন কোম্পানির প্রধান কার্যক্রম। কোম্পানি পোল্ট্রি ও মাছ চাষও করে থাকে।

মাস্টার ফিড একটি প্ল্যান্ট স্থাপন এবং যন্ত্রপাতি ক্রয়ের জন্য ১৬.৩৩ কোটি টাকা, নির্মাণের জন্য ২.৭২ কোটি টাকা, সম্পূর্ণ স্বয়ংক্রিয়ভাবে মুরগির খামার স্থাপনের জন্য ৫.৯০ কোটি টাকা এবং কার্য পরিচালনার মূলধনের জন্য ৩.১৬ কোটি টাকা বরাদ্দ রাখবে।

সর্বশেষ নিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, মাস্টার ফিড অ্যাগ্রোটেকের নিট মুনাফা ৬.১৯ কোটি টাকা, যা আগের বছরে ৩.৩১ কোটি টাকা ছিল। গত অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানির নিট মুনাফা ছিল ১.৭৭ কোটি টাকা, যা আগের বছরের একই সময়ে এক হাজার ১.১৭ কোটি টাকা ছিল।

গত বছর এর নিট আয় ছিল ৯১.৪৬ কোটি টাকা, যা আগের বছরের তুলনায় ৮০.৬৮ শতাংশ বেড়েছে।

একই সময়ে, শেয়ার প্রতি কোম্পানির আয় আগের বছর ০.৫৮ টাকা থেকে বেড়ে ১.০৮ টাকা ছিল। ৩০ সেপ্টেম্বর, ২০১৯ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি নেট সম্পদের মূল্য ছিল ১২.৬৪ টাকা।

এই খাতে কোম্পানির বেশ কয়েকটি প্রতিদ্বন্দি রয়েছে। এর মধ্যে আমন ফিড এবং ন্যাশনাল ফিড মিলস শেয়ারবাজারে তালিকাভুক্ত রয়েছে।

এছাড়াও কোয়ালিটি ফিড, প্যারাগন ফিড মিল, পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি, পোভিটা ফিড মিল, নিউ হোপ ফিড মিল (বিডি), কাজী ফিড, এসিআই-গোদ্রেজ অ্যাগ্রোভেট (প্রাইভেট), আফতাব ফিড প্রোডাক্টস, অ্যাডভান্স পোল্ট্রি এবং ফিশ ফিড, সিপি বাংলাদেশ কোম্পানি এবং ওরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডও মাস্টার ফিড অ্যাগ্রোটেকের শক্ত প্রতিদ্বন্দ্বী।

কোম্পানির অনুমোদিত মূলধন ছিল ১০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ছিল ৫৭.১৫ কোটি টাকা এবং পোস্ট পরিশোধিত মূলধন ছিল ৮৭.১৫ কোটি টাকা।

২০১১ সালে এই কোম্পানি “মাস্টার হ্যাচারি এবং পোল্ট্রি ফিড লিমিটেড” হিসাবে যাত্রা শুরু করে। পরে ২০১৮ সালে এটির নামকরণ করা হয় “মাস্টার ফিড অ্যাগ্রোটেক লিমিটেড”।

...
Abu Younus Masud Ahmed(SJB:E403)
Mobile : 01971555333

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ