+

খেলার মাঠ ধ্বংস করে কোনো স্থাপনা নয়

সরেজমিনবার্তা | নিউজ টি ৩০ দিন ৫ ঘন্টা ৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 3445
...

মোঃ দেলোয়ার হোসেন
 রাজধানীর মহাখালীতে আইএইচটি ইনস্টিটিউটের অধীনস্থ প্যারামেডিকেল খেলার মাঠে অবৈধ বহুতল ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেন এলাকাবাসী। এলাকাবাসীর পক্ষে উপস্থিত ছিলেন মহাখালী দক্ষিণ পাড়া বিশিষ্ট সমাজ সেবক রাজনীতিবিদ রাসেল সরদার সুমন, ক্রীড়াবিদ সুমন ভূঁইয়া, ক্রিয়া প্রেমিক মোঃ মুকুল খান, আলমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ রবিবার  (২৬ জুলাই) সকালে এতে খুদে খেলোয়াড়, শিশু-কিশোর ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।
এ সময় তারা ‘খেলার মাঠ ধ্বংস করে কোন স্থাপনা নয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনার বাস্তবায়ন চাই’, ‘প্রধানমন্ত্রীর নির্দেশ প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানে খেলার মাঠ বাধ্যতামূলক’, ‘খেলার মাঠকে ধ্বংস করনা সমাজকে মাদকের দিকে ঠেলে দিওনা আমরা সবাই মাঠ চাই’ দাবিতে স্লোগান দেয়। দাবি জানান, খেলার মাঠ দখল করে যেন বহুতল ভবন তৈরী করা না হয়।
এলাকাবাসী জানান, দীর্ঘ ৫০ বছরের পুরাতন ঐতিহ্যবাহী আইএইচটি প্যারামেডিকেল মাঠ অএ এলাকার প্রায় ৬৬ হাজার বাসিন্দার একমাত্র খেলার মাঠ। এই মাঠে সকাল বিকাল দুই সেশনে ছোট-বড় সকলেই ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টন সহ সব ধরনের খেলাধুলা ও বয়স্ক লোকেরা হাটা এবং শরীরচর্চা করে থাকে৷ এছাড়া এই খেলার মাঠে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনেক খেলোয়াড় নিয়মিত অনুশীলন করে৷ জাতীয় দলের খেলোয়াড়দের অনুসরণ করে এলাকার একটি নির্দিষ্ট যুবসমাজ, কিশোর উক্ত মাঠে একটি নির্দিষ্ট স্থানে ক্রিকেট অনুশীলন করে৷

স্থানীয়রা জানান, আইএইচটি খেলার মাঠটিতে বহুতল ভবন নির্মাণের পরিকল্পনা করছে একটি চক্র। সম্প্রতি মেসার্স আজাদ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন এর পক্ষ থেকে বেশ কিছু বহিরাগত লোক এসে মাঠের চতুর্পাশে সুতা ও লাল কাপড় দিয়ে একটি লেয়ার নির্মাণ করে৷ এতে এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
মানববন্ধনকারীরা বলেন, মাঠটি দখল হয়ে গেলে স্থানীয় যুবকেরা মাদকের দিকে ঝুঁকবে। আর যেখানে সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংসদ সদস্য ও প্রশাসনের ঊর্ধ্বতন ব্যক্তিরা মাঠের কথা বলছেন, সেখানে মাঠ দখল করে বহুতল ভবন নির্মাণের হঠকারিতা করছে একটি মহল।
এ সমস্যা সমাধানে ইতিমধ্যে গত ২৮ নভেম্বর, ২০১৯ তারিখ মাঠ রক্ষার জন্য মানবিক আবেদন করে মহাখালী দক্ষিণপাড়া এলাকার চার থেকে পাঁচ শত মানুষের গণস্বাক্ষর সহ দশপৃষ্ঠার একটি স্মারকলিপি মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর বরাবর পাঠানো হয়৷ এছাড়াও উক্ত মাঠের বিষয় মহামান্য হাইকোর্টের একটি নির্দেশনা রয়েছে৷
মাঠের জায়গা যাতে বেহাত না হতে পারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিষয়টি অবগত করবেন বলে আশ্বাস দিয়েছেন ঢাকা উওর সিটি কর্পোরেশন ২০নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নাছির।

...
Md. Delolwaor Hossain(SJB:E064)
Mobile : 01818974688

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ