+

বিস্তৃত হোক অমূল্য হাসি!

সরেজমিনবার্তা | নিউজ টি ৬ দিন ১১ ঘন্টা ৫৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1185
...

মোঃ নাঈমুল হাসান দূর্জয়ঃ

দেশের প্রখ্যাত বেসরকারি বিশ্ববিদ্যালয় ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ (ডব্লিউইউবি)-এর স্থায়ী ক্যাম্পাসের পাশে খোকন-শিরিন দম্পতির টং দোকানছোট্ট টংয়ের আয় দিয়ে ভালোই চলছিলো তাদের সাংসারিক দিনগুলো। তবে বিধিবাম, করোনা মহামারীর কারনে দেশের অন্যান্য শিক্ষা-প্রতিষ্ঠানের মতো বন্ধ ঘোষিত হয় ডব্লিউইউবি ক্যাম্পাসও, সঙ্গে বন্ধ হয়ে যায় এই দম্পতির দৈনন্দিন আয়।

যেহেতু খোকন-শিরিনের আয় ছিল ক্যাম্পাস কেন্দ্রিক, সেহেতু করোনা মহামারীতে বেশ বিপাকেই পড়েছেন তারা। উপার্জনের একমাত্র অবলম্বনটি আপাতত বন্ধ থাকায় দিশেহারা এই পরিবার। গত ৪ মাস ধরে সন্তানদের নিয়ে মানবেতর জীবনযাপন করছেন এই দম্পতি। বিষয়টি জানতে পেরে তাদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ফিলান্ত্রোফিস্ট অব বাংলাদেশ (পিওবি)’। সংগঠনটির উদ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ডব্লিউইউবি’র শিক্ষার্থীদের বিভিন্ন গ্রুপে অসহায় পরিবারটির জন্য আর্থিক সাহায্য আহ্বান করা হয়। এতে বেশ সাড়া পাওয়া যায়। পরিবারটির অসহায়ত্বের কথা বিবেচনা করে অনেকেই অর্থ সহায়তা দিয়েছেন।

শিক্ষার্থীদের কাছ থেকে প্রাপ্ত টাকা শুক্রবার (৩১ জুলাই, ২০২০) ওই দম্পতির হাতে উপহারস্বরূপ তুলে দেন পিওবি’র সদস্যগণ। এসময় ওই দম্পতির চোখে-মুখে কৃতজ্ঞতাবোধের যে অকৃত্রিম অনুভূতি পরিলক্ষিত হয়, তা ডিজিটাল ডিভাইসের সাদা স্ক্রিনের উপর কি-বোর্ডের কালো অক্ষর ছেপে বোঝানো কঠিন নয় শুধু, রীতিমত অসম্ভব!

মানুষের প্রয়োজনে পাশে এসে দাঁড়াবে মানুষ-এর চেয়ে মনোমুগ্ধকর দৃশ্য আর কীইবা হতে পারে! ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’- প্রয়াত ভূপেন হাজারিকার বিখ্যাত এই গানের লাইনটি বাস্তব জীবনেও বারবার ফুটে উঠুক এটাই কাম্য, সঙ্গে বিস্তৃত হোক সহায়তা পাওয়া মানুষের মুখের অমূল্য হাসি!

...
Mohammad Maksudul Hasan Bhuiyan Rahul(SJB:E036)
Mobile : 01711328741

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ