+

স্বর্ণ গলিয়ে ব্যাগের ভেতর সেলাই,

সরেজমিনবার্তা | নিউজ টি ৬ দিন ১৫ ঘন্টা ২৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 420
...

দুইটি স্বর্ণের বার গলিয়ে ক্যাবলের মতো করে ব্যাগের ভেতর সেলাই করে দিয়েছিলেন যাত্রী। বিমানবন্দরে স্বর্ণ আনার ঘোষণা এবং শুল্ককর ফাঁকি দেওয়া যায়।কিন্তু শেষ রক্ষা হয়নি।মঙ্গলবার শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ালাইন্সের বিজি১৪৮ ফ্লাইটের যাত্রী জাফর আলমের ‘অভিনব’ অপচেষ্টা রুখে দেওয়া হয়। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে।বিমানবন্দর সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর এনএসআই টিম ও কাস্টমস কর্মকর্তারা তাকে চ্যালেঞ্জ করলে তিনি স্বর্ণ বা অবৈধ কিছু নেই বলে দাবি করেন। প্রাথমিক তল্লাশিতেও কিছু পাওয়া যায়নি। এরপর তার ব্যাগটি খালি করে স্ক্যানিং মেশিনে ঢোকানো হলে ধাতব পদার্থ থাকার সংকেত আসে। এরপর ব্যাগ কেটে চিকন সুতার মতো করে গলানো স্বর্ণ উদ্ধার করা হয়। স্বর্ণকার ডেকে এনে পরীক্ষার পর বিষয়টি নিশ্চিত হয়।  

চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার রোকসানা খাতুন  জানান, ওয়্যার হিসেবে আনা দুইটি স্বর্ণের বারের ওজন ২৩৪ গ্রাম। একজন যাত্রী একটি স্বর্ণের বার আনলে বিমানবন্দরে ঘোষণা দিলে ২০ হাজার ১২৩ টাকা শুল্ক কর দিতে হয়। দুইটি স্বর্ণের বারে  ৪০ হাজার টাকা ফাঁকি দেওয়ার জন্য যাত্রী অভিনব কৌশলের আশ্রয় নিলেও আমরা তা ব্যর্থ করে দিয়েছি। এ ঘটনায় জরিমানাসহ শুল্ককর আদায়ের প্রক্রিয়া চলছে।  তিন যাত্রীর সিগারেট জব্দ শাহ আমানত বিমানবন্দরে দুবাই থেকে আসা ফ্লাই দুবাইয়ের এফজেড-৫৮৯ ফ্লাইটের যাত্রী ফটিকছড়ির মোহাম্মদ সাহেদুল আলমের কাছ থেকে ১২৪ কার্টন, মো. বখতেয়ার উদ্দিনের কাছ থেকে ৯০ কার্টন, হাটহাজারীর মিয়া আলমের কাছ থেকে ১২০ কার্টন সিগারেট জব্দ করা হয়েছে।

...
Muhammad Masudul Haque(SJB:E526)
Mobile : 01918161881

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ